31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

আইআইজিএবির সভাপতি আমিনুল হাকিম, মহাসচিব আহমেদ জুনায়েদ

টেকসিঁড়ি রিপোর্ট : আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে অ্যাসোসিয়েশন বাংলাদেশের (আইআইজিএবি) ২০২৪ -২০২৬ মেয়াদের নতুন নির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আমিনুল হাকিম, মহাসচিব নির্বাচিত হয়েছেন আহমেদ জুনায়েদ।

সম্প্রতি নির্বাচনে ইন্টারনেট ও টেলিযোগাযোগ খাতের বিশিষ্ট পেশাজীবীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা সম্পন্ন হয়।

২০২৪-২৬ মেয়াদের নির্বাহী কমিটির ১১ জন সদস্য হলেন সভাপতি আমিনুল হাকিম (বিডি হাব লিমিটেড), মহাসচিব আহমেদ জুনায়েদ (লেভেল থ্রি ক্যারিয়ার লিমিটেড), জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ সালাম (স্কাই টেল কমিউনিকেশন লিমিটেড), সহ-সভাপতি মইনুল হক সিদ্দিকী (ফাইবার এট হোম গ্লোবাল লিমিটেড), সহ-সভাপতি সাইফুল সিদ্দিকি (পিয়ারএক্স নেটওয়ার্ক লিমিটেড), যুগ্ম সচিব মক্তবুর রহমান (ইন্ট্রাগ্লোব কমিউনিকেশনস লিমিটেড), কোষাধ্যক্ষ জিয়াউল হক (এডিএন ইন্টারন্যাশনাল গেটওয়ে লিমিটেড) এবং পরিচালক খালিদ হাসান (স্টারট্রেক টেলিকম লিমিটেড), মো. হাসিবুর রশিদ (নভোকম লিমিটেড), মো. খালিদ রায়হান (সামিট কমিউনিকেশনস লিমিটেড) ও সারাফাতউল্লাহ জাহিদ (ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেড)।

জানা গেছে, নবনির্বাচিত কমিটি ইন্ডাস্ট্রির মূল চ্যালেঞ্জগুলো মোকাবিলা, অনুকূল নীতির জন্য সমর্থন করা এবং জাতীয় ও আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে সহযোগিতা বাড়ানোর জন্য প্রস্তুত। তাদের এজেন্ডার মধ্যে রয়েছে ইন্টারনেট অবকাঠামোর উন্নয়ন, সাইবার সিকিউরিটির প্রচার এবং সব নাগরিকের জন্য সাশ্রয়ী ও নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা নিশ্চিত করা।

আইআইজিএবি-এর নবনির্বাচিত সভাপতি আমিনুল হাকিম বলেন “আমরা বাংলাদেশের একটি শক্তিশালী এবং উদ্ভাবনী ইন্টারনেট ইকোসিস্টেম গঠনে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের ফোকাস থাকবে প্রযুক্তিগত অগ্রগতির সুবিধা নেওয়া, নীতিমালা সংস্কার চালানো এবং আমাদের ডিজিটাল সমাজের পরিবর্তনশীল চাহিদা পূরণের জন্য ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার দিকে।”

আইআইজিএবি, বাংলাদেশের ইন্টারনেট গেটওয়ে অপারেটরদের প্রতিনিধিত্বকারী সংস্থা হিসেবে, ইন্টারনেট সংযোগ এবং ডিজিটাল রূপান্তরের ভবিষ্যত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভিন্ন পটভূমি এবং দক্ষতার সাথে নতুন ইসি সদস্যরা সমিতির কৌশলগত লক্ষ্য অর্জনে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত।

Related posts

৯৬% ভিডিও কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে সরালো ইউটিউব!

Tahmina

এবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন নাহিদ ইসলাম

TechShiri Admin

বিডিইউ তে লোগো প্রতিযোগিতা, জমা দেয়ার শেষ তারিখ ২১ মার্চ

Tahmina

Leave a Comment