31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

জিমেইলে এআই চ্যাটবট ‘জেমিনাই’ যুক্ত

টেকসিঁড়ি রিপোর্ট : কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তি কাজে লাগিয়ে স্বয়ংক্রিয়ভাবে ই–মেইল লেখার সুযোগ দিতে জিমেইলে নিজেদের এআই চ্যাটবট ‘জেমিনাই’ যুক্ত করেছে গুগল।

নতুন এই সুবিধা কাজে লাগিয়ে জিমেইলের সাইড প্যানেল থেকে সহজেই জেমিনাই এআই চ্যাটবটের বিভিন্ন সুবিধা ব্যবহার করা যাবে। জিমেইলের ওয়েব সংস্করণের পাশাপাশি অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপেও এ সুবিধা মিলবে।

এক বার্তায় গুগল জানিয়েছে, জিমেইলের ওয়েব সংস্করণে সাইড প্যানেলে থাকা জেমিনাই ব্যবহার করে নতুন ই–মেইল লেখাসহ অন্যদের পাঠানো ই–মেইলের উত্তরের খসড়া স্বয়ংক্রিয়ভাবে লিখে নেওয়া যাবে।

গুগলের তথ্যমতে, স্বয়ংক্রিয়ভাবে ই–মেইল লেখা ছাড়াও জেমিনি ব্যবহার করে গুগলের ওয়ার্কস্পেসের ডকস, শিটস, স্লাইডস ও ড্রাইভে যুক্ত হয়ে কাজ করা যাবে।

শুধু তা–ই নয়, প্রম্পট দেওয়ার পর গুগল ডকস, শিটস, স্লাইডসে থাকা তথ্য সংগ্রহ করে সে অনুযায়ী ই–মেইলের খসড়া তৈরি করতে পারবে জেমিনি। জিমেইলে জেমিনাই ব্যবহার করতে ব্যবহারকারীদের ‘স্মার্ট ফিচার অ্যান্ড পারসোনালাইজেশন’ সুবিধা চালু করতে হবে।

এরপর ওয়েব সংস্করণে সাইড প্যানেলে জেমিনাই পাওয়া যাবে এবং অ্যাপে ই–মেইল থ্রেডে সামারাইজ দ্য ইমেইল অপশনে ট্যাপ করে জেমিনি ব্যবহার করা যাবে।

Related posts

বন্যার্তদের পাশে ৩ মোবাইল অপারেটর , ফ্রি দিচ্ছে ডাটা ও মিনিট

Tahmina

বাতিল হয়নি টেন মিনিট স্কুলের বিনিয়োগ

Tahmina

শুধুমাত্র নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে অনলাইন মার্কেট প্লেস “উই হাটবাজার”, উদ্বোধন ১৬ মে

Tahmina

Leave a Comment