31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ইন্টারনেট সেবা ব্যাহত, গুজব বন্ধে ব্যর্থতার দায় নিজ কাঁধে নিলেন পলক

টেকসিঁড়ি রিপোর্ট : কোটা সংস্কার আন্দোলন ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচার বন্ধে ব্যর্থতা এবং ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার সব দায়ভার নিজের কাঁধে নিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এজন্য শাস্তি পেতেও প্রস্তুত রয়েছেন বলেও জানান তিনি।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে নাটোরে নিজ বাড়িতে জাতীয় শোক দিবস স্মরণে সিংড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বর্তমান প্রজন্মের সাথে হওয়া ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে চলমান অস্থিরতা নিরসনে সংঘাত সহিংসতা বন্ধে আলোচনা করবার কথা বার বার বলেছেন প্রতিমন্ত্রী পলক। তিনি করজোড়ে ক্ষমা চান ।

‘এই দূরত্ব তৈরি হওয়ার জন্য ছাত্রছাত্রীদের দোষ নয়, এটি আমাদের দোষ, আমরা যারা দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছি। এই ব্যর্থতা আমাদের এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। আপনারা যদি বলেন, তবে জেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং সংসদ সদস্য হিসেবে এই ব্যর্থতা আমারও’, যোগ করেন প্রতিমন্ত্রী।

তিনি তার বক্তব্যে বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে দেশী বিদেশী ষড়যন্ত্রকারীদের হাত থেকে দেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করবার কথা জোরালো ভাবে উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, ‘চলমান আন্দোলন ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচার বন্ধে ব্যর্থতা এবং ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার সব দায়ভার নিজের কাঁধে নিচ্ছি। ব্যর্থতার জন্য প্রধানমন্ত্রী যে শাস্তি বা সিদ্ধান্ত দেবেন তা মাথা পেতে নিতে প্রস্তুত আছি।’ তিনি সরকারের ভেতরে সংযোজন , বিয়োজনের কথা বলেন।

দেশ ও দশের নিরাপত্তা এবং সার্বিক উন্নয়ন চলমান রাখতে প্রতিমন্ত্রী আওয়ামী লীগের সকল কর্মীদের সহযোগী ভুমিকার কথা বলেন।

Related posts

নোবেল পুরস্কার পেলেন ২ মাইক্রোআরএনএ গবেষক

Tahmina

কৌতুক লিখতে কতটা সাহায্য করছে এআই?

Tahmina

কোয়ালকমের কাছে বিক্রি হয়ে যাচ্ছে ইন্টেল?

Tahmina

Leave a Comment