29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

আইএসপি মালিকানা ও যন্ত্রপাতি দখলের বিরুদ্ধে বিটিআরসির হুঁশিয়ারি

টেকসিঁড়ি রিপোর্টঃ ইন্টারনেট সেবা প্রদানে শৃঙ্খলা বজায় রাখতে ও অপারেটরদের মালিকানা জোর পূর্বক দখলের বিরুদ্ধে হুঁশিয়ার করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বৃহস্পতিবার , ৮ আগস্ট এক বিজ্ঞপ্তিতে এই নিদের্শনা দেয়া হয়েছে।

নিদের্শনায় বলা হয়, কিছু কিছু এলাকায় পেশিশক্তি ও রাজনৈতিক পরিচয় ব্যবহার করে লাইসেন্সধারী আইএসপি অপারেটরদের ইকুইপমেন্ট ও গ্রাহকের সংযোগ দখল করা হচ্ছে, আইএসপিএবি সুযোগ আবেদন পত্রের মাধ্যমে কমিশনকে অবহিত করেছে। এ ধরনের অনাকাঙ্ক্ষিত কর্মকাণ্ড আইএসপি গাইডলাইন এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এবং দেশের প্রচলিত গুড়ুন এর সুস্পষ্ট লঙ্গন।

আরও বলা হয়,  আগামী ১ মাসের মধ্যে নতুন কোন POP স্থাপন , অবৈধভাবে ছিনিয়ে নেয়া টেলিযোগাযোগ যন্ত্রপাতি ক্রয় বিক্রয় ও ব্যবহার করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। অন্যথায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান মোতাবেক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেন, বর্তমানে সারা দেশের এই পরিস্থিতিতে বিভিন্ন স্থানে অপারেটরদের ইকুইপমেন্ট ও গ্রাহকের সংযোগ দখল করার চেষ্টা হচ্ছে। আবার অনেকের কাছে বিভিন্ন চাঁদা চাওয়া হচ্ছে এইসব কারণে বিটিআরসি এই নিদের্শনা দিয়েছে।

সুত্র – দ্য ডেইলি ক্যাম্পাস

Related posts

প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে ফ্রান্সের ‘স্কুল ফোরটি টু’র সাথে চুক্তিতে যাচ্ছে দেশ

Tahmina

গ্যালাক্সী এস২৫ এর তথ্য ফাঁস, এবারো আপগ্রেড হচ্ছে না চার্জিং স্পিড

Tahmina

২০২৩ সালে যে সকল প্রযুক্তি নিয়েছে বিদায়

Tahmina

Leave a Comment