29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

দেশে ও দেশের বাইরে আইটিতে যারা দক্ষ তাদের নিয়ে হবে স্পেশাল টিম : নাহিদ

টেকসিঁড়ি রিপোর্ট : দেশে ও দেশের বাইরে আইটিতে যারা দক্ষ তাদের নিয়ে স্পেশাল টিম করার কথা ভাবছেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম । রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি এমন টা বলেছেন।

তিনি বলেন, ছাত্র আন্দোলনকে যেসব স্টার্টআপ সমর্থন জানিয়েছিল তাদের প্রতি বিরুপ আচরণ করা হয়েছিল। তাদের বিনিয়োগ বন্ধ করে দেয়া হয়েছিল ওই সময়। আমরা এই বিষয়টির নিন্দা জানিয়েছি। তাদের সাথে যোগাযোগ করে পুনরায় সব সরকারি সহযোগিতা চালু করা হবে।

নাহিদ বলেন, সাইবার সিকিউরিটি অ্যাক্টের যে ধারাগুলো সমালোচিত হয়েছে সে ধারাগুলো পুনর্বিবেচনা করা হবে। তরণদের কে ব্যাপক ভাবে এই মন্ত্রণালয়ের সাথে যুক্ত করতে হবে। দেশে ও দেশের বাইরে যারা আইটিতে দক্ষ তাদের দেশে ফিরিয়ে এনে দেশ গঠনে কাজ করতে হবে, তাদের নিয়ে স্পেশাল টিম গঠনের কথাও ভাবছেন তিনি।

সকল মন্ত্রণালয় থেকে দূর্নীতি দূর করার ব্যাপারেও নাহিদ স্পষ্ট উচ্চারণ করেন। সংবাদ কর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর দূর্নীতির জায়গা বন্ধ করতে হবে। প্রয়োজন এবং ক্যাপাসিটি নিয়ে কাজ করার ব্যাপারে গুরুত্ব দেন তিনি।

ফ্রিল্যান্সার এবং আইটি উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিয়ে দেশ গঠনে কাজ করতে হবে। ইন্টারনেট সেবা পাওয়ার অধিকার সাধারণ মানুষের মৌলিক এবং মানবাধিকার অধিকার। সেই তথ্যের অবাধ প্রবাহ বন্ধ করে যারা দেশের মানুষ হত্যা করেছে তাদের বিচারের আওতায় আনা হবে। অবশ্যই তদন্ত করা হবে।

Related posts

ফ্রান্স – বাংলাদেশ স্যাটেলাইট তৈরির অগ্রগতি পর্যালোচনা

Tahmina

শাহজালাল এয়ারপোর্টে ফাইভজি নিশ্চিতের চ্যালেঞ্জ দিলেন পলক

Tahmina

ফেইসবুকে আবারও চলছে নওতাপের গুজব!

TechShiri Admin

Leave a Comment