31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

গোল্ডটাচ এলিট এর্গোনোমিক কীবোর্ড: কম্পিউটার প্রফেশনালদের জন্য অনন্য ডিজাইন

টেকসিঁড়ি রিপোর্টঃ আপনি কি প্রতিদিন ঘন্টার পর ঘন্টা টাইপ করেন? যদি তাই হয়, তাহলে আপনি হয়তো বুঝতে পারবেন যে একটি সাধারণ কীবোর্ড আপনার কব্জি এবং হাতে কতটা চাপ দেয়, সম্ভাব্য অস্বস্তি বা কার্পাল টানেল সিন্ড্রোমের মতো দীর্ঘমেয়াদী অবস্থার দিকে নিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

গোল্ডটাচ এলিট-এর মতো এর্গোনোমিক কীবোর্ডগুলি স্বাভাবিক হাতের অবস্থান সাপোর্ট করার জন্য ডিজাইন করা হয়েছে, যা আঘাতের ঝুঁকি কমাতে সাহায্য করে। যারা আরাম এবং প্রডাকটিভিটিকে প্রাধান্য দেয় তাদের জন্য এই কীবোর্ডটিকে আলাদা করে তৈরী করা হয়েছে।

গোল্ডটাচ এলিট কীবোর্ডের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর সম্পূর্ণরূপে সামঞ্জস্যযোগ্য ডিজাইন, প্রতিটি ব্যবহারকারীর নির্দিষ্ট চাহিদা মেটাতে তৈরি করা। এটি তাদের টাইপিং অভিজ্ঞতায় স্বাচ্ছন্দ্য এবং কাস্টমাইজেশনকে প্রাধান্য দেয় তাদের জন্য এটি একটি চমৎকার বিকল্প ব্যবস্থা হতে পারে।

গোল্ডটাচ এলিটকে অন্যান্য এর্গোনোমিক কীবোর্ডের থেকে আলাদা করে কী তা হল এর ফাংশন সামঞ্জস্যের সহজলভ্য। পিসি থেকে ম্যাক মোডে দ্রুত স্যুইচ কতে কিংবা পিসি বা ম্যাকে অতিরিক্ত সুবিধার জন্য সাধারণ শর্ট-কাট ব্যবহার করতে অথবা এমনকি আপনার হোম, এন্ড, পেজ আপ, পেজ ডাউন কার্সার নিয়ন্ত্রণ কীগুলিকে আপনার কীবোর্ডের ডান থেকে বাম দিকে সরাতে এই কি-বোর্ডের বিকল্প নেই।

Related posts

বার্ডের পেইড ভার্সন চালু করার পরিকল্পনা করছে গুগল

Tahmina

ইসরায়েলে ২৫ বিলিয়ন ডলারের বিনিয়োগ স্থগিত করল ইন্টেল

Tahmina

৪ দিনব্যাপী ‘Export Readiness for SMEs’ প্রশিক্ষণ আবেদন শুরু

Tahmina

Leave a Comment