31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ফটোম্যাথ: প্লে স্টোরে গুগলের সর্বশেষ এআই গণিত সমাধানকারী অ্যাপ

টেক সিঁড়ি রিপোর্ট : জটিল গণিত নিয়ে মাথা কুটার দিন শেষ । অনলাইনে আছে গণিত অ্যাপ । ফটোম্যাথ, প্লে স্টোরে গুগলের সর্বশেষ এআই গণিত সমাধানকারী অ্যাপ। অ্যাপটি ইতিমধ্যে একশো মিলিয়নেরও বেশি ডাউনলোডের সাথে ব্যাপকভাবে জনপ্রিয়।

গুগলের সর্বশেষ অ্যাপটি এআই-চালিত, দ্রুত ব্যবস্থার জন্য এটি সাধারণ গ্রাহকের কাছে জনপ্রিয় হয়ে গেছে । এই অ্যাপটির উদ্দেশ্য ব্যবহারকারীদের কঠিন গণিত সমস্যা সমাধানে সহায়তা করা।

ফটোম্যাথ, একটি জনপ্রিয় গণিত-সমাধানকারী অ্যাপ যা গুগল ২০২২ সালের মে মাসে অধিগ্রহণ করেছিল। নিয়ন্ত্রক অনুমোদনের পরে গত গ্রীষ্মে অধিগ্রহণটি চূড়ান্ত করা হয়েছিল। ফটোম্যাথ এখন এই সপ্তাহে আই ও এস / আই প্যাড ও এস জন্য প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোর উভয়েই গুগলের প্রকাশক অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়েছে।

মূলত ২০১৪ সালে ক্রোয়েশিয়ায় লঞ্চ করা হয়েছিল, ফটোম্যাথ ১০০ মিলিয়নেরও বেশি ডাউনলোড অর্জন করেছে এবং প্লে স্টোরে একটি ৪.৮ স্টার এবং অ্যাপ স্টোরে ৪.৮ স্টার রেটিং নিয়েছে ।

কেবল সমীকরণ বা শব্দ সমস্যার ছবি তোলার মাধ্যমে অ্যাপটি ব্যবহারকারীদের প্রাথমিক গণিত থেকে ক্যালকুলাস পর্যন্ত বিস্তৃত গাণিতিক সমস্যার সমাধান করার ক্ষমতা রাখে। এটি ধাপে ধাপে ব্যাখ্যা প্রদান করে, সকল বয়সের ছাত্র এবং শিক্ষার্থীদের জন্য এই অ্যাপ মূল্যবান হাতিয়ার করে তোলে।

ফটোম্যাথের জনপ্রিয়তা নির্ভর করেছে এর গতি, নির্ভুলতা এবং ব্যবহারকারী থেকে । এটি বিশ্বব্যাপী সবচেয়ে সফল অ্যাপগুলির মধ্যে একটি বলে মনে করা হয়।

এছাড়াও এর একটি পেইড ভার্সন আছে “ফটোম্যাথ প্লাস”, সাবস্ক্রিপশন ফি প্রতি মাসে ৯.৯৯ বা বছরে ৬৯.৯৯ । এই ভারসনে পাঠ্যপুস্তক সমাধান, অ্যানিমেটেড টিউটোরিয়াল এবং গভীর ব্যাখ্যার মতো অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি পাওয়া যায় ৷

Related posts

১৭ মে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালনে উদ্যোগ

Tahmina

শনিবার রাতে ইন্টারনেট বন্ধ থাকবে ৪ ঘন্টা

Tahmina

আকাশ কেবল সিন্ডিকেট বন্ধ,ওটিটি প্ল্যাটফর্মে লিনিয়ার টিভি সম্প্রচারের দাবী

Tahmina

Leave a Comment