29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

আসছে এমথ্রি চিপের নতুন ম্যাকবুক এয়ার, ৮ মার্চ থেকে শিপিং শুরু

টেকসিঁড়ি রিপোর্ট : অ্যাপল এমথ্রি চিপ সহ নতুন ১৩ ইঞ্চি এবং ১৫ ইঞ্চি ম্যাকবুক এয়ার মডেল ঘোষণা করেছে ।
নতুন মডেলগুলির দাম যথাক্রমে ১ হাজার ৯৯ ডলার এবং ১ হাজার ২৯৯ ডলার থেকে শুরু । অ্যাপল জানিয়েছে, ক্রেতারা এখনি অর্ডার করতে পারে এবং শুক্রবার, ৮ মার্চ থেকে শিপিং শুরু হবে ।

নতুন ১৩ এবং ১৫ ইঞ্চি ম্যাকবুক এয়ার ল্যাপটপগুলি প্রথমবার ডুয়াল ডিসপ্লে সমর্থন করে (যখন ঢাকনা বন্ধ থাকে তখনো )।
অ্যাপলের মতে, ১৩ এবং ১৫ ইঞ্চি ল্যাপটপগুলি এম ওয়ান ম্যাক বুক এয়ারের তুলনায় “৬০ শতাংশ পর্যন্ত দ্রুত” এবং ১৮ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে৷

উভয় ডিভাইসই লিকুইড রেটিনা ডিসপ্লে এবং ৫০০ নিট পর্যন্ত উজ্জ্বলতা সহ, ল্যাপটপ বন্ধ থাকা অবস্থায় বাহ্যিক প্রদর্শনের জন্য সমর্থন সহ।

এগুলোকে ওয়াই ফাই ৬ই তে আপগ্রেডও অন্তর্ভুক্ত , যা ৬ গিগাহার্টজ ব্যান্ড এবং দ্রুত ডাউনলোড গতি দেয় । এম থ্রি ম্যাকবুক এয়ার মডেলগুলি ম্যাগসেফ চার্জিং এবং দুটি থান্ডারবোল্ট পোর্টের সাথে আসে। ল্যাপটপের ১৩-ইঞ্চি এম টু সংস্করণটি ৯৯৯ ডলারের কম দামে থাকবে।

এম থ্রি চিপের সাথে, ল্যাপটপগুলি আপগ্রেড করা ১৬-কোর নিউরাল ইঞ্জিন অফার করে যা অ্যাপল বলে যে “অপ্টিমাইজ করা এ আই মডেলগুলি চালাতে পারে” সেইসাথে একটি অন্তর্নির্মিত জিপিইউ যা জাল শেডিং এবং রে ট্রেসিংয়ের অনুমতি দেয়।

নতুন ম্যাকবুকগুলিতে একটি ১০৮০ পিক্সেল ফেসটাইম ক্যামেরা, তিনটি মাইক্রোফোন এবং স্থানিক অডিও এবং ডলবি অ্যাটমস রয়েছে ৷ দুটি ডিভাইসই আধা ইঞ্চির কম পুরু।

বেস-লেভেল ১৩ ইঞ্চি ম্যাকবুকগুলি একটি ৩০ ওয়াট ইউএসবি সি পাওয়ার অ্যাডাপ্টারের সাথে পাঠানো হবে, যখন বেশিরভাগ আপগ্রেড সংস্করণগুলি ৩৫ ওয়াট ডুয়াল-পোর্ট চার্জার বা ৭০ ওয়াট অ্যাডাপ্টারের সাথে আসে। ২০ ডলার খরচ করে আপনি ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটিকে একটি ৩৫ ওয়াট ডুয়াল-পোর্ট অ্যাডাপ্টার বা ৭০ ওয়াট অ্যাডাপ্টারে আপগ্রেড করতে পারেন৷

উভয় মডেলই ৮ জিবি র‍্যাম আছে, তবে আপনাকে ১৬ জিবির জন্য অতিরিক্ত ২০০ ডলার এবং ২৪ জিবির জন্য ৪০০ ডলার দিতে হবে। এছাড়াও আপনি বেস ২৫৬ জিবি এসএসডি স্টোরেজকে ২০০ ডলার খরচ করে – ৫১২ জিবিতে, ৪০০ ডলার এক টেরা বাইট , এবং ৮০০ ডলার খরচ করে ২ টেরা বাইট আপগ্রেড করতে পারেন৷

২০২২ সালে প্রকাশিত এম টু ম্যাকবুক এয়ার আপলের মতোই এম থ্রিত মডেলগুলিতে টাচ আইডি সাথে পূর্ণ-উচ্চতা ফাংশন ম্যাজিক কীবোর্ড অন্তর্ভুক্ত। নতুন এম থ্রি ম্যাকবুক এয়ারস স্টারলাইট, স্পেস গ্রে এবং সিলভার সহ চারটি রঙে আছে ।

Related posts

বুয়েট ও আইইউটি ক্যাম্পাস রিক্রুট করল থেরাপ বিডি

Samiul Suman

শেয়ার ট্রিপের সাদিয়ার অর্জন !

Samiul Suman

নগদ ব্যবহারকারীদের তথ্য ফাঁস, পাওয়া যাচ্ছে টেলিগ্রামসহ নানা প্লাটফর্মে!

Samiul Suman

Leave a Comment