31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

মাইক্রোসফটের এআই বিভাগের নতুন সিইও মুস্তাফা সুলেমান

টেকসিঁড়ি রিপোর্ট : মাইক্রোসফট গুগল ডিপমাইন্ডের সহ-প্রতিষ্ঠাতা মুস্তাফা সুলেমানকে নিয়োগ দিয়েছে।

এক্স-এর একটি পোস্টে, সুলেমান ঘোষণা করেছেন যে তিনি একটি নতুন দলের সিইও হিসাবে মাইক্রোসফটে যোগদান করছেন যা কোপাইলট, বিং এবং এজ সহ কোম্পানির ভোক্তা-মুখী এআই পণ্যগুলি পরিচালনা করে।

সুলেমান মাইক্রোসফট এআই-এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবেও কাজ করবেন এবং কোম্পানির সিনিয়র নেতৃত্ব দলে যোগ দেবেন যেটি সরাসরি সিইও সত্য নাদেলাকে রিপোর্ট করবে। সুলেমান ২০১০ সালে এআই ল্যাব ডিপমাইন্ড সহ-প্রতিষ্ঠা করেন, যা পরে ২০১৪ সালে গুগল অধিগ্রহণ করে।

ডিপমাইন্ড গুগল-এর মধ্যে একটি অগ্রগামী এআই বাহিনী হিসেবে রয়ে গেছে। যাইহোক, সুলেমান বহু বছর ধরে এই বিভাগের অংশ হননি। ব্লুমবার্গের একটি প্রতিবেদনে বলা হয়েছে, তার নেতৃত্বাধীন কিছু প্রকল্পকে ঘিরে বিতর্কের কারণে তাকে ২০১৯ সালে ছুটিতে রাখা হয়েছিল। ওয়াল স্ট্রিট জার্নাল পরে রিপোর্ট করেছে যে গুগল এবং ডিপমাইন্ড সুলেমানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে এবং তিনি কর্মীদের উত্যক্ত করেছেন এমন অভিযোগ পাওয়া গেছে।

ডিপমাইন্ডে ছুটিতে যাওয়ার পর, গুগল ঘোষণা করেছে যে তারা সুলেমানকে এআই পণ্য ব্যবস্থাপনা এবং এআই নীতির ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে। সুলেমান ২০২২ সালে স্টার্টআপ ইনফ্লেকশন এআই-এর সহ-প্রতিষ্ঠা করতে গুগল ছেড়ে যান।

Related posts

ক্যারিয়ার গাইড , চাকরি দেবে বণিক

Tahmina

বাতিল হয়নি টেন মিনিট স্কুলের বিনিয়োগ

Tahmina

নাসার প্রোগ্রামে অংশ নিলো বিশ্বজয়ী বাংলাদেশ দল ‘টিম ডায়মন্ডস’

Tahmina

Leave a Comment