31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

আগামী ৪ বছরে রাঙ্গামাটি স্মার্ট রাঙ্গামাটিতে পরিণত হবে, আশা পলকের

টেকসিঁড়ি রিপোর্ট : শুক্রবার রাঙ্গামাটি জেলার প্রধান ডাকঘর পরিদর্শন এবং কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আগামী ৪ বছরে রাঙ্গামাটি স্মার্ট রাঙ্গামাটিতে পরিণত হবে।

আগামী মে মাসের মধ্যে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে রাঙ্গামাটি জেলার প্রধান ডাকঘরকে স্মার্ট সার্ভিস পয়েন্টে রুপান্তরিত করার কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, যেখানে ডাক বিভাগের গতানুগতিক সেবার সাথে সরকারের ৩২৫ টি ডিজিটাল সেবা, ব্যাংকিং সেবা প্রদান করা হবে। আমাদের ই-কমার্সকে আরো বেশি সম্প্রসারিত করা হবে।

তিনি আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রতিটি পোস্ট অফিসকে স্মার্ট সার্ভিস পয়েন্টে রুপান্তরিত করার নির্দেশনার কথা বলেন।

প্রাইভেট সেক্টরের সাথে প্রতিদ্বন্দ্বিতা না করে ডাক বিভাগের ৯ হাজার পোস্ট অফিসের প্রায় ২০০ গাড়ি, প্রায় ১৩ হাজার কর্মীকে সঠিকভাবে কাজে লাগিয়ে ডাক বিভাগকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে পারবো বলে তিনি আশা করেন।

বিটিসিএলের জীবন সেবার আওতায় রাঙ্গামাটিতে ৩ হাজার উচ্চগতির ইন্টারনেট সংযোগ সেবা প্রদান করা হবে। রাষ্ট্রায়ত্ত কোম্পানি টেলিটককে লাভজনক করতে বেশ কিছু উদ্যোগ গ্রহণের কথাও বলেন পলক।

পলক বলেন, গত ১৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটির অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন। প্রধানমন্ত্রী একটি স্বল্পোন্নত দেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছেন, আমাদের পার্বত্য জেলাগুলোতে ব্যাপকভাবে উন্নয়ন পৌঁছে দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আগামী ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে রাঙ্গামাটি জেলাকে স্মার্ট রাঙ্গামাটি জেলায় পরিণত করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

Related posts

১৩ জুন ১১৩ জন প্রশিক্ষনার্থীকে সনদ দেবে আইডিয়া প্রকল্প

Tahmina

দেশের দীর্ঘতম অ্যানিমেশন ফিল্ম খোকা’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত

Tahmina

বিটিসিএলকে লাভজনক করতে এবার রংপুরের সকল জেলায় জীবন উদ্বোধন পলকের

Tahmina

Leave a Comment