29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

বগুড়ার তরুণ-তরুণীরা ঢাকামুখী বা বিদেশমুখী হবে না : পলক

টেক সিঁড়ি রিপোর্ট : বগুড়ার তরুণ-তরুণীদের যেনো ঢাকামূখী বা বিদেশমূখী না হয়ে নিজেদের এলাকাতেই কর্মসংস্থান সৃষ্টি করতে পারে সেজন্যই আমরা উদ্যোগ গ্রহণ করেছি। শেখ হাসিনা বগুড়াবাসীর জন্য দুটি উপহার প্রদান করেছেন, একটি হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার এবং অন্যটি জয় স্মার্ট সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতাধীন বিটিসিএল এর কার্যক্রম, জায়গা পরিদর্শন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করার সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এইসব কথা বলেন।

তিনি বলেন, বগুড়া উত্তরবঙ্গের প্রবেশদ্বার, এবং বগুড়াবাসীর জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একের পর এক উপহার দিয়েছেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাই-টেক পার্ক এবং রেললাইন।

পলক বলেন, সজীব ওয়াজেদ জয় ভাইয়ের ব্রেইন চাইল্ড হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। এখন একটি ল্যাপটপ নিয়ে ইন্টারনেটে যুক্ত হয়ে বগুড়ার হাজার হাজার ছেলেমেয়ে অর্থ উপার্জন করছে। আমরা সারা বাংলাদেশে ৬৪টি শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার নির্মাণ করছি। এখানে সরকারের ৩২৫ ধরণের সেবা সরাসরি জনগণের কাছে পৌঁছে দেওয়ার পাশাপাশি প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের হাব হিসেবে এটিকে গড়ে তোলা হবে।

তিনি বগুড়া প্রধান ডাকঘর পরিদর্শন করেন। পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার একটি আবেগের জায়গা হচ্ছে ডাক বিভাগ। ডাক বিভাগের প্রচলিত সার্ভিসের আধুনিকায়ন করা হচ্ছে আমাদের লক্ষ্য। এ বছরের মধ্যেই আমরা টেলিকম আইন করতে যাচ্ছি এবং অতি শীঘ্রই ডাক আইন করতে যাচ্ছি। আমরা বাংলাদেশের প্রতিটি ডাকঘরকে স্মার্ট সার্ভিস পয়েন্টে রূপান্তর করবো। অব্যবহৃত জায়গা, লোকবল ও অবকাঠামোর সদ্ব্যবহার করা এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে আমাদের বিটিসিএল, টেলিটক ও ডাক বিভাগকে লাভজনক করার পরিকল্পনা করেছি আমরা।

আগামী পাঁচ বছরে বগুড়া জেলাবাসী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে যে উপহারগুলো পাবে সেগুলোর মাধ্যমেই আমরা আগামী ২০৪১ সালে বগুড়াকে স্মার্ট বগুড়াতে রূপান্তর করবো ইনশাআল্লাহ্‌।

Related posts

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগ দিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান

Tahmina

বিদ্যুৎ সরবরাহে ওয়ালটন নিয়ে এলো সোলার হাইব্রিড আইপিএস

Tahmina

“মোবাইল অপারেটরদের মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর চেষ্টা করতে হবে”

Tahmina

Leave a Comment