31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

শুধুমাত্র নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে অনলাইন মার্কেট প্লেস “উই হাটবাজার”, উদ্বোধন ১৬ মে

টেকসিঁড়ি রিপোর্ট : শুধুমাত্র নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে অনলাইন মার্কেট প্লেস “উই হাটবাজার” উদ্বোধন হতে যাচ্ছে ১৬ মে , বৃহস্পতিবার।

সন্ধ্যা ৬ টায়, লে মেরিডিয়ানের গ্র্যান্ড বলরুমে এই আয়োজনে প্রধান অতিথি থাকবেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি, সভাপতিত্ব করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, বিশেষ অতিথি থাকবেন মেহের আফরোজ চুমকি।

নারী উদ্যোক্তাদের নিয়ে দেশে প্রথম আন্তর্জাতিক মানের এই অনলাইন মার্কেট প্লেস উই হাটবাজারে প্রথম ১০০ জন মার্চেন্টকে নিয়ে যাত্রা করছে । এ প্রসংগে উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা টেকসিঁড়িকে বলেন, আমরা আপাতত ১০০ জন নিয়ে শুরু করেছি, আগামী দেড় বছরের মধ্যে ১ হাজার মার্চেন্ট যুক্ত করা হবে । পরে আগামী ৫ বছরে এই সংখ্যা ১০ হাজারে নিয়ে যাব ইনশাল্লাহ ।

তিনি আরও বলেন, এখানে শুধুমাত্র নারী উদ্যোক্তাদের বানানো দেশীয় পণ্য পাওয়া যাবে। বিদেশি কোন পণ্য পাওয়া যাবে না। ঈদের আগে আগে অ্যাপ ও লঞ্চ করা হবে ।

জানা গেছে, বাণিজ্যিক উদ্বোধনের পর কেনাকাটা শুরু হবে বৃহস্পতিবার থেকেই ।

উই এডমিন ডঃ সালমা পারভীন বলেন, আমরা আমাদের উদ্যোগকে কোথায় দেখতে চাই, কিভাবে উদ্যোগকে আর বড় করতে পারি সেজন্য এমনই খুব সুন্দর একটি মার্কেট প্লেস ‘wehatbazar’তৈরি করে দিয়েছেন । যেখানে ১০০ নারী উদ্যোক্তাদের নিয়ে শুরু হতে যাচ্ছে । সেই ১০০ জনের মধ্যে আমার উদ্যোগ প্রকৃতির ছোঁয়া নিয়ে থাকতে পেরে আমি খুবই আনন্দিত।

তিনি বলেন, আমরা যারা দেশী পণ্য নিয়ে অনলাইনে নিজের উদ্যোগ পরিচালনা করছি,অনেক সময় বিভিন্ন রকম চ্যালেঞ্জ এর সম্মুখীন হই যেমন অতিরিক্ত প্যাকেজিং চার্জ,সুবিধামত পেমেন্ট নেওয়ার জটিলতা ডেলিভারি দেওয়ার জটিলতা ইত্যাদি ইত্যাদি। আশা করি উই হাট বাজারের মাধ্যমে আমাদের এই সমস্যাগুলো সমাধান হয়ে যাবে এবং উই হাট বাজার আমাদের জন্যে সুফল বয়ে আনবে। তিনি উই এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা সহ উই হাট বাজারের পুরো টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Related posts

কলিং অ্যাপ ‘আলাপ’কে জনপ্রিয় করতে একাধিক প্ল্যান

Samiul Suman

অ্যাপলকে পেছনে ফেলে বিশ্বের দ্বিতীয় শীর্ষ কোম্পানি এনভিডিয়া

Tahmina

অনলাইনে প্রাইভেসি রক্ষায় অর্থ ব্যয় কি উচিত?

Tahmina

Leave a Comment