31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

বিডি এআই অলিম্পিয়াডে জাতীয় ক্যাম্পের জন্য নির্বাচিত ১০

টেকসিঁড়ি রিপোর্ট : বাংলাদেশ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অলিম্পিয়াডে জাতীয় ক্যাম্পের জন্য ১০ জন নির্বাচিত হয়েছে । ৪৫ জন শিক্ষার্থী ৪ ঘন্টা ব্যাপী প্রতিযোগিতায় কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্কিত ৪টি সমস্যার সমাধান করেন। ফলাফলের ভিত্তিতে ১০ জন শিক্ষার্থীকে জাতীয় ক্যাম্পের জন্য নির্বাচন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটে ১৮ মে, শনিবার অনুষ্ঠিত হল বাংলাদেশ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অলিম্পিয়াডের জাতীয় পর্ব।

সকাল থেকে বিকেল ৫ টা অব্দি চলে এই প্রতিযোগিতা, সারাদেশ থেকে আগত ও অনলাইন বাছাই পর্বে নির্বাচিত ৪৫ জন শিক্ষার্থী জাতীয় পর্বে অংশ নেয়।

যে ১০ জন নির্বাচিত হলেন, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ, আবরার শহীদ ও মিসবাহ্ উদ্দিন ইনান, সাউথ ব্রিজ স্কুলের আদিব বিন কাদির, স্কলার্স স্কুল এন্ড কলেজের আসহাবুল ইয়ামীন অর্জন, ফৌজদারহাট ক্যাডেট কলেজের মো. মানজুম রহমান, মনিপুর উচ্চ বিদ্যালয়ের মোহাম্মদ সাদ, একাডেমিয়া স্কুলের রাফিদ আহমেদ, মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের এস এম সাবিব আব্দুলাহ্, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের তওসিফ ওয়াহিদ সুপ্রভ ও ধানমন্ডি গভ. বয়েজ হাই স্কুলের আরেফিন আনোয়ার।

আগামী ২২ মে থেকে ২৫ মে পর্যন্ত ঢাকায় জাতীয় ক্যাম্পের মাধ্যমে এই ১০ জন থেকে ৪ জনকে নির্বাচিত করা হবে।

সেই ৪ জনের দল আগামী ৯ – ১৫ আগস্ট, ২০২৪ তারিখে বুলগেরিয়ায় প্রথমবারের মত অনুষ্ঠেয় প্রথম আন্তর্জাতিক এআই অলিম্পিয়াডে অংশ নিবে।

এই আয়োজনে পৃষ্ঠপোষকতায় রিভ চ্যাট, ব্রেইন স্টেশন ২৩, ই-জেনারেশন ও ইনটেলিজেন্ট মেশিন্স। এছাড়া সহযোগিতা করেছে একসেস টু ইনফরমেশন(এটুআই), প্রথম আলো, এনএলপি পার্টনার গবেষণা ও উন্নয়নের মাধ্যমে তথ্য প্রযুক্তিতে বাংলা ভাষা সমৃদ্ধকরণ প্রকল্প এবং ম্যাগাজিন পার্টনার হিসেবে আছেন কিশোর আলো ও বিজ্ঞানচিন্তা।

সহযোগিতায় ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার, বাইটস ফর অল, বাংলাদেশ রোবট অলিম্পিয়াড, জেআরসি বোর্ড,ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড- বাংলাদেশ, বাংলার ম্যাথ এবং স্ক্র্যাচ বাংলাদেশ।

আরো পড়ুন

১৮ মে বাংলাদেশ এআই অলিম্পিয়াড, চুড়ান্ত নির্বাচিতরা যাবে বুলগেরিয়া

শুরু হলো বাংলাদেশ এআই অলিম্পিয়াড এর জাতীয় পর্বের রেজিষ্ট্রেশন

এআই আন্তর্জাতিক অলিম্পিয়াডের স্বীকৃতি পেলো বিডিওএসএন

Related posts

ইলন মাস্কের “নট এ বোরিং কম্পিটিশনে’ বাংলাদেশের “রুকি অ্যাওয়ার্ড” অর্জন

Tahmina

হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট অনুষ্ঠিত চুয়েটে

Tahmina

মেটার প্ল্যাটফর্ম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনষ্ট্রাগ্রাম বন্ধের নির্দেশ

TechShiri Admin

Leave a Comment