31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

এআইইউবিতে পালিত হলো এডব্লিউএস কমিনিউটি ডে ২০২৪

টেকসিঁড়ি রিপোর্ট : ১৮ মে ২০২৪ এআইইউবিতে পালিত হলো এডব্লিউএস কমিউনিটি ডে ২০২৪। সকাল ৮টা থেকেই শুরু হয় রেজিষ্ট্রেশন প্রক্রিয়া । দিনব্যাপি চলে এই আয়োজন।

এডব্লিউএস কমিউনিটি ডে হলো আমাজন ওয়েব সার্ভিস এর একটি কমিউনিটি-নির্ভর মিলনমেলা যেখানে ইভেন্টের লজিস্টিক এবং কনটেন্ট কমিউনিটির নেতৃত্বে পরিকল্পনা, নলেজ শেয়ারিং ইত্যাদি পরিচালিত হয়। এই সম্মেলনে বিশেষজ্ঞ এডব্লিউএস ব্যবহারকারী এবং বিশ্বজুড়ে শিল্পের নেতৃবৃন্দদের দ্বারা পরিচালিত টেকনিক্যাল আলোচনা, ওয়ার্কশপ এবং হাতে-কলমে ল্যাব অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় এডব্লিউএস ইউজি বাংলাদেশ লিডার ফারজানা আফরিন তিশা সুচনা বক্তব্য রাখেন। তারপর ইন্ডাস্ট্রি কি নোট প্রধান করেন ভাস্কর যশি (হেড অব পার্টনার সাকসেস, ইন্ডিয়া এবং সার্ক), এডব্লিউএস ফিনটেক এর উপর স্পীচ রাখেন মোঃ আবদুল্লাহ বিন আমিন (ষ্ট্রটেজিক বিজনেজ ইউনিট হেড- ফিনটেক), ক্লাউড সিষ্টেমের উপর মোঃ মস্তোফা আল মাহমুদ, এআই এর উপ সাজ্জাদ বিন আমজাদ এবং এডব্লিউএস সার্ভিস এর উপর শোয়াইব বিন আজিজ।

মধ্যাহ্নভোজ এর বিরতির পর কুইজ প্রতিযোগীতার মধ্যে দিয়ে শুরু হয় এডব্লিউএস কমিউনিটি ডে ২০২৪ এর দ্বিতীয় সেশন। কুইজ প্রতিযোগিতায় সেরা ৫ জন পায় পুরষ্কার।

দুপুর দেড়টায় ড্রাইভিং বিজনেস সাকসেস উইথ সার্ভারলেস আর্কিটেকচার , রিয়েল ওয়াল্ড কেইস, এই সেশন নেন ব্রেইনস্টেশন ২৩ পিএলসি’র প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন।

এডাব্লিউএস কমিউনিটি বিল্ডার আমির হোসেন , সিকিউরিং ইউর এডাব্লিউএস ক্লাউড ঃ বেস্ট প্র্যাকটিস এন্ড এমারজিং ট্রেন্ডস এই বিষয় নিয়ে কথা বলেন।

দুপুর সোয়া দুই টায় একাডেমি কিনোট স্পিকার ছিলেন মোঃ মনিরুল ইসলাম, পরিচালক আইসিই এন্ড আইটি ( নেটওয়ার্ক অপারেসন্স ) কম্পিউটার সায়েন্স , এআইইউবি।

লিড ডেভঅপস ইঞ্জিনিয়ার আল আমিন তালুকদার, এপিএমএ ব্যাটের এরিয়া হেড অভ এনালিটিক্স খান মোহাম্মদ সাকিফুল আলম, বাংলাদেশ মেশিন লারর্নিং ইন্সটিটিউটের পরিচালক খান মোহাম্মদ নাফিউল আকবর, সিনিয়র ডেভ অপস ইঞ্জিনিয়ার মোঃ আশিকুর রহমান এবং মোঃ সাজেদুল ইসলাম বিভিন্ন বিষয়ে দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৪টা অব্দি তাদের সেশন পরিচালনা করেন।

পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় এডাব্লিউএস , অ্যামাজন ওয়েব সার্ভিস কমিউনিটি ডে।

Related posts

২ মার্চ দেশে ইন্টারনেট সেবা ১২ ঘন্টা বিঘ্নিত হবে

Tahmina

উদ্বোধন হলো টেকসিঁড়ি ডট কম

Tahmina

ভবিষ্যতে সরকারের সাথে ইউএনডিপি কাজ করতে আগ্রহী

Tahmina

Leave a Comment