31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দেশের মোট টাওয়ারের ৪৮ শতাংশ অচল

টেকসিঁড়ি রিপোর্ট : বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছে , ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সারাদেশে চার মোবাইল অপারেটরের ২২ হাজার ২১৮টি টাওয়ার বন্ধ। মোট টাওয়ারের ৪৮ শতাংশ অচল। এর ফলে বিভিন্ন জেলার ইন্টারনেট সেবা এবং কল সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

জানা গেছে, আজকে রাত কিংবা কালকে সকাল এর ভিতরে নেটওয়ার্ক আপ হতে শুরু করবে। ইতিমধ্যে কাজ করে যাচ্ছে এনটিটিএন এবং অপারেটরগুলো।

মোবাইল টেলিকম এসোসিয়েশন এমটব এক বার্তায় বিদ্যুৎ সেবা বিঘ্নিত হওয়ার কারণে সৃষ্ট এই জটিলতার জন্য দুঃখ প্রকাশ করেছে।

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বিদ্যুৎ খাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে দেশের বড় একটি অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হচ্ছে। কয়েক কোটি মানুষ বিদ্যুৎ–বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তবে ধীরে ধীরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে শুরু করেছে। যদিও এখনো প্রায় পৌনে তিন কোটির বেশি গ্রাহক বিদ্যুৎ–সুবিধার বাইরে আছেন।

সোমবার সন্ধ্যায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, দেশের সবচেয়ে বড় বিদ্যুৎ বিতরণ সংস্থা পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) প্রায় ২ কোটি ৭০ লাখ গ্রাহক বিদ্যুৎবিহীন হয়ে পড়েন। এর মধ্যে ৩ লাখ ২১ হাজার সংযোগ আবার দেওয়া হয়েছে।

আর বিকেল পাঁচটা পর্যন্ত ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) ৪ লাখ ৫৩ হাজার ৮১টি সংযোগ বিদ্যুৎ–সুবিধার বাইরে আছে।

Related posts

বন্যার্তদের জন্য ফেইসবুকে আস সুন্নাহ’র প্রশংসনীয় উদ্যোগ

Tahmina

টেলিটক সংস্কারে এলো ১০ প্রস্তাব

Tahmina

চীনে শাওমির ইভির ডেলিভারি শুরু, বাড়ল শেয়ার দর

Tahmina

Leave a Comment