29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

‘মালয়েশিয়া বাংলাদেশের টেলিকম ও আইসিটি খাতে বিনিয়োগ বাড়াতে চায়’

টেকসিঁড়ি রিপোর্ট : মালয়েশিয়ার সরকার ও বেসরকারি প্রতিষ্ঠান বাংলাদেশে তাদের বিনিয়োগ আরও বৃদ্ধি করতে চায় এবং ব্যবসার পরিসর আরও বাড়াতে চায়।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনার হাজনাহ মো. হাশিম এর সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করবার সময় ডাক , টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই কথা জানান।

পলক বলেন, মালয়েশিয়া আমাদের বন্ধুপ্রতিম রাষ্ট্র এবং বাংলাদেশে বেশ কিছু মালয়েশিয়ান প্রতিষ্ঠানের বিনিয়োগ রয়েছে। মালয়েশিয়ার সরকার ও বেসরকারি প্রতিষ্ঠান বাংলাদেশে তাদের বিনিয়োগ আরও বৃদ্ধি করতে চায় এবং ব্যবসার পরিসর বাড়াতে চায়। সেক্ষেত্রে রাজস্বসহ অন্যান্য কিছু জটিলতা নিয়ে আলোচনা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, আমরা আশা করছি রাজস্ব বোর্ড, বিনিয়োগ কর্তৃপক্ষ ও সরকারের পক্ষ থেকে সহযোগিতা বিদ্যমান রেখে ব্যবসাবান্ধব ও বিনিয়োগবান্ধব পরিবেশ এবং নীতি প্রণয়নের মাধ্যমে আমরা আমাদের আইটি ও টেলিকম সেক্টরকে আরও এগিয়ে নিয়ে যেতে পারবো।

আগামী ২০৪১ সালের মধ্যে জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মধ্য দিয়ে আমরা বাংলাদেশের টেলিকম খাতকেও স্মার্ট করণের মাধ্যমে আমাদের রাজস্ব আহরণ বৃদ্ধি করতে চাই এবং অর্থনীতিকে স্মার্ট ও সমৃদ্ধ করতে চাই। এমন টা বলেন জুনাইদ আহমেদ পলক।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মো: মুশফিকুর রহমান এবং বাংলাদেশে মালয়েশিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান ইডটকোর পরিচালক ফিনান্স আহমেদ জুবায়ের আলী উপস্থিত ছিলেন।

Related posts

হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট অনুষ্ঠিত চুয়েটে

Tahmina

ভোগান্তির হট টপিক ইবিএল অ্যাপ

Tahmina

এমপক্সের লক্ষণ দেখা দিলে যে নম্বরে কল দিবেন

Tahmina

Leave a Comment