29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

জিপিফাই রাউটার চালু করলো গ্রামীণফোন

টেকসিঁড়ি রিপোর্ট : মোবাইল ব্রডব্যান্ড সেবা দিতে জিপিফাই রাউটার চালু করলো গ্রামীণফোন। এর মাধ্যমেই ৫জি সেবা দিতে চায় অপারেটরটি।

সোমবার রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আনুষ্ঠানিকভাবে রাউটারটি উদ্বোধন করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের জয়যাত্রায় আজ একটি বিশেষ দিন। সম্প্রতি অপারেটরদের ইউনিফাই লাইসেন্স গাইড লাইন করায় এখন মোবাইল অপারেটররা ও ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দিতে পারবে। ন্যুনতম ২০এমবিপিএস থেকে ১০০ জিবিপিএস পর্যন্ত তারহীন ইন্টারনেট সেবা দেয়ার সক্ষমতা রয়েছে জিপিফাই এর।

‘আমরা চাই গ্রামীণফোন গ্রাহকদের সেবা বৃদ্ধির জন্য বিনিয়োগ বাড়াক। তাহলে তারা সুলভমূল্যে গুণগত ও মানসম্পন্ন সেবা দেবে’- বলেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে জিপিফাই এর বিষয়ে বিস্তারিত আলোচনা করেন সংশ্লিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তা সাজ্জাদ হাসিব, আবুল কাশেম মহিউদ্দি ও মইনুল মোমেন।

তারা জানান, আনলিমিটেড তিনটি প্যাকেজ থাকছে জিপিফাই-এ। আনলিমিটেডে ১০টি ডিভাইসে সংযুক্ত করতে পরাবেন হোম ইউজাররা। থাকবে প্যারেন্টাল কন্ট্রোলিং। এজন্য আনা হয়েছে দুইটি রাউটার। এর একটির দাম ৪ হাজার ও অন্যটি ৭ হাজার টাকা।

অনুষ্ঠানে গ্রামীণফোন প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, দেশের ৯৯ শতাংশ অঞ্চলেই রয়েছে আমাদের নেটওয়ার্ক। গ্রামীণফোনের রয়েছে ৮ কোটি ৫০ লাখ ব্যবহারকারী। আমরা এখন এআই নেটওয়ার্ক ব্যবহার করছি। এটা খরচ বাঁচাতে নয় সেবার মান উন্নয়নে করছি। গত পরশু আমি ময়মনসিংহে এআই ব্যবহার পর্যবেক্ষণ করেছি। এটা সত্যি বিস্ময়কর।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশল মহিউদ্দিন আহমেদ, মহাপরিচলক ব্রিগেডিয়ার জেনারেল মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। বক্তব্যে বিটিআরসি চেয়ারম্যান জানান, শিগগিরই নতুন ডাটা প্যাকেজ আসছে। তিনি বলেছেন, গ্রাহক স্বার্থ রক্ষায় এক ইঞ্চি ছাড় দেয়া হবে না। গ্রাহক যেন না বলে ফোন কম্পানিগুলো ডাটা চুরি করেছে। নিরবিচ্ছিন্ন ও প্রতিশ্রুত মানসম্পন্ন সেবা দেয়ার পরিপ্রক্ষিতে ডিজিটাল খাতকে করমুক্ত সুবিধা থাকা উচিত বলে বলেন তিনি।

Related posts

অবশেষে স্পটিফাইকে অনুমোদন দিল অ্যাপল

Tahmina

থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স

Tahmina

বর্তমান প্রজন্মকে অসাম্প্রদায়িক, প্রগতিশীল ও স্মার্ট নাগরিক হিসেবে গড়তে ছাত্রলীগের প্রতি পলকের আহ্বান

Tahmina

Leave a Comment