29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

মার্কিন যুক্তরাষ্ট্রে হোয়াটসঅ্যাপ সক্রিয় ব্যবহারকারী মাসে ১০ কোটি

টেকসিঁড়ি রিপোর্ট : মার্ক জুকারবার্গ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে হোয়াটসঅ্যাপে সক্রিয় ব্যবহারকারী রয়েছে মাসে ১০০ মিলিয়ন বা ১০ কোটি ।

মেটা সিইও মার্ক জুকারবার্গ বৃহস্পতিবার তার চ্যানেলে বলেছেন যে হোয়াটসঅ্যাপ এখন মার্কিন যুক্তরাষ্ট্রে মাসে ১০০ মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে, সেখানে এসএমএস/টেক্সট যোগাযোগের একটি জনপ্রিয় মাধ্যম এটি।

এই ঘোষণাটির মাধ্যমে প্রথমবারের মতো হোয়াটসঅ্যাপ ইউএস-এর ব্যবহারকারীদের সম্পর্কে ডেটা প্রকাশ করেছে। সংস্থাটি আরও উল্লেখ করেছে যে হোয়াটসঅ্যাপের ৫০% এরও বেশি ব্যবহারকারীর কাছে আইফোন রয়েছে, যা প্রমাণ করে যে দেশের বেশিরভাগ বাজারের অংশীদারিত্ব আইওএসের।

হোয়াটসঅ্যাপ বিশ্বব্যাপী একটি জনপ্রিয় অ্যাপ, মাসে যার ২ বিলিয়নেরও বেশি এর সক্রিয় ব্যবহারকারী রয়েছে। কোম্পানিটি ঐতিহাসিকভাবে ভারতের মতো ব্রাজিল এবং ইন্দোনেশিয়ার দেশগুলিতে ফোকাস করেছে, যেখানে হোয়াটসঅ্যাপের বৃহত্তম ব্যবহারকারীর ভিত্তি। সেখানে মাসে ৫00 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

হোয়াটসঅ্যাপ সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে তার বিপণন বাড়িয়েছে, গত কয়েক বছরে হোয়াটস অ্যাপে বিজ্ঞাপন প্রচার , টাইমস স্কোয়ার এবং টিভি স্পটগুলিতে গোপনীয়তা এবং এন্ড -টু -এন্ড এনক্রিপশন সুরক্ষার উপর জোর দিয়েছে ।

অতি সম্প্রতি, টিভি শো “মডার্ন ফ্যামিলি”র কিছু অভিনেতাকে ফিরিয়ে এনে হোয়াটসঅ্যাপ সম্পর্কে জাতীয় প্রচার শুরু করেছে।

গুগলের মতোই, মেটা তার বিপণনে অ্যাপলের আই ম্যাসেজ দ্বারা সৃষ্ট সবুজ বুদবুদ এবং নীল বুদবুদ ডিভাইসের মধ্যে পার্থক্যের উপর জোর দিয়েছে।

কিন্তু এখন অ্যাপল রিচ কমিউনিকেশন সার্ভিসেস (RCS) গ্রহণ করেছে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা উচ্চ -মানের মিডিয়া ফাইল পাঠাতে এবং গ্রহণ করতে পারে এবং টাইপিং সূচকগুলি দেখতে এবং রসিদগুলি পড়ার বিকল্প ব্যবস্থা রয়েছে ৷ অ্যাপলের ওয়েবসাইটের স্ক্রিনশট অনুসারে বার্তাগুলি এখনও সবুজ থাকবে।

যাই হোক, মেটা এখনও তার ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপটিকে আরও কিছু বৈশিষ্ট্য হাইলাইট করে যাচ্ছে, যেমন পোল, উচ্চ – মানের ভিডিও কলিং এবং প্রতিক্রিয়াগুলিকে ঠেলে দিচ্ছে।

Related posts

বিডি এআই অলিম্পিয়াডে জাতীয় ক্যাম্পের জন্য নির্বাচিত ১০

Tahmina

দেশের ১০ শিক্ষার্থী সিডস ফর দ্য ফিউচারে অংশ নিতে চীনে

Tahmina

ফেইসবুক লগ ইনে সমস্যা কি কেবল বাংলাদেশে ?

Tahmina

Leave a Comment