29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ডাক,টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন মো. নাহিদ ইসলাম

টেকসিঁড়ি রিপোর্ট : ডাক,টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন মো. নাহিদ ইসলাম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা সহ অন্যদের দায়িত্ব বন্টন করে প্রজ্ঞাপন জারি হয়েছে ৯ আগস্ট , শুক্রবার।

এর আগে বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ৯ টায় প্রধান উপদেষ্টা হিসেবে নেন শান্তিতে নোবেলজয়ী  ড. মুহাম্মদ ইউনূস। শপথ নিয়েছেন ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের আরো ১৬ উপদেষ্টা। বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথ পাঠ করান।

উইকিপিডিয়ার তথ্যমতে, মো. নাহিদ ইসলাম হলেন একজন বাংলাদেশী আন্দোলনকর্মী ও কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচিতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেন ও সফল হোন। তিনি বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা।

নাহিদ ইসলামের ডাকনাম “ফাহিম”। তার জন্ম ১৯৯৮ সালে ঢাকায়। বাবা শিক্ষক। মা ঘর সামলে সন্তানদের মানুষ করেছেন। ছোট এক ভাই রয়েছে তাঁর। ২০১৪ সালে ঢাকার দক্ষিণ বনশ্রী মডেল হাইস্কুল থেকে এসএসসি পাস করেন তিনি। সরকারি বিজ্ঞান কলেজ থেকে ২০১৬ সালে এইচএসি পাস করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে। ২০২২ সালে অনার্স পাস করেন তিনি। বর্তমানে তিনি একই বিভাগে মাস্টার্সের শিক্ষার্থী। নাহিদ বিবাহিত। আন্দোলনকারী ছাড়াও নাহিদ ইসলামের রয়েছে রাজনৈতিক পরিচয়। তিনি গণতান্ত্রিক ছাত্রশক্তির কেন্দ্রীয় নেতা।

আরও পড়ুন

অন্তর্বর্তীকালীন সরকার প্রধান হিসেবে শপথ নিলেন ড. ইউনূস

Related posts

হাইটেক পার্কে সাংবাদিকের উপর হামলায় রোববার অব্দি আলটিমেটাম দিলো বিআইজেএফ

Tahmina

জিপন ইন্টারনেটের বিশেষ প্যাকেজঃ সুলভ ও ভাষা

Tahmina

৩০ বিলিয়ন ডলারের প্রতিষ্ঠান টেলিগ্রামে কর্মচারী মাত্র ৩০জন, নেই কোন এইচআর

TechShiri Admin

Leave a Comment