29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

রেস্ট ইন পিস কার্টুন নেটওয়ার্ক ওয়েবসাইট !

টেকসিঁড়ি রিপোর্ট : বিশ্বজুড়ে পরিচিতি টিভি চ্যানেল ‘কার্টুন নেটওয়ার্ক’-এর অফিশিয়াল ওয়েবসাইট বন্ধ করে দেয়া হয়েছে । গত ৮ আগস্ট বৃহস্পতিবার ওয়ার্নার ব্রাদার্স ডিসকভারি (ডাব্লুবিডি) এ সিদ্ধান্ত নেয়।

এক বিবৃতিতে কার্টুন নেটওয়ার্কের একজন মুখপাত্র ভ্যারাইটিকে বলেন, আমরা কার্টুন নেটওয়ার্ক শো এবং সোশ্যাল মিডিয়ার দিকে মনোনিবেশ করছি এখন। এখানে দর্শক বেশি এবং ভালো করারও যথেষ্ট সুযোগ রয়েছে। 

তবে দর্শকরা এখনও টিভি এবং সংযুক্ত অ্যাপ্লিকেশনে কার্টুন নেটওয়ার্কের অনুষ্ঠান দেখতে পারবেন। টিভিতে প্রতিদিন সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১১ ঘণ্টা অনুষ্ঠান প্রচারিত হবে।

“অ্যানিমেশন ওয়ার্কারস ইগনিটেড” একটি অ্যানিমেশন শেয়ার করে দাবি করে যে “কার্টুন নেটওয়ার্ক মূলত মৃত।” পোস্টটি আরও পরামর্শ দিয়েছে যে অন্যান্য অ্যানিমেশন স্টুডিওগুলি একই ধরণের চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে, বিশেষত এই শিল্পে ছাঁটাইয়ের কারণে এমন বন্ধ হয়ে যাচ্ছে ।

৩০ সেপ্টেম্বর থেকে স্ট্রিমিং ওয়েবসাইট ‘বুমেরাং’ বন্ধ হয়ে যাবে এমন ঘোষণা দেয়ার এক সপ্তাহ পর কার্টুন নেটওয়ার্কের ওয়েবসাইট বন্ধেরও ঘোষণা দিল ওয়ার্নার ব্রাদার্স ডিসকভারি । তবে প্রতিষ্ঠানটি ব্যয় হ্রাস এবং ভক্তদের পরিবর্তে ম্যাক্সে সাবস্ক্রাইব করতে উৎসাহিত করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছেন অনেকে। 

কার্টুন নেটওয়ার্কের ওয়েবসাইটে ক্লিক করার পর এখন এটি স্ট্রিমিং পরিষেবা ম্যাক্সের ওয়েবসাইটে পুনঃনির্দেশ করে নিয়ে যাচ্ছে। সেখানে সাইনআপ এবং সাবস্ক্রিপশনের পরই দর্শকরা তাদের প্রিয় অনুষ্ঠান দেখতে পারছেন।

তবে শুধু ডাব্লুবিডি-ই একা নয় নিজেদের গুটিয়ে নিচ্ছে না । এই গ্রীষ্মের শুরুতে, প্যারামাউন্ট গ্লোবালও কমেডি সেন্ট্রালের ওয়েবসাইট থেকে প্রচুর কন্টেন্ট সরিয়ে নিয়েছে। এছাড়া, ইন্টারনেট থেকে এমটিভি নিউজ ও সিএমটির পুরো আর্কাইভও সরিয়ে ফেলেছে তারা। 

Related posts

থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স

Tahmina

‘মোস্ট ইনোভেটিভ কোম্পানি’ হিসেবে পুরষ্কার পেল র‍্যাবিটহোল

Tahmina

কোটা সংস্কার আন্দোলনে শহীদ আবু সাঈদের নামে চালু হলো বাংলা ফন্ট

TechShiri Admin

Leave a Comment