29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

অবশেষে স্পটিফাইকে অনুমোদন দিল অ্যাপল

টেকসিঁড়ি রিপোর্ট : অ্যাপল ইইউ মূল্য নির্ধারণের সাথে স্পটিফাই অ্যাপকে অবশেষে তাদের অ্যাপ স্টোরে সমর্থন করলো এবং অনুমোদন করলো।

প্রচারমূলক অফার এবং সাবস্ক্রিপশন স্তরের মূল্য এখন অ্যাপের মধ্যে দেখা যাবে, তবে আইফোন ব্যবহারকারীরা এখনো সরাসরি বহিরাগত অর্থপ্রদানের বিকল্পগুলিতে লিঙ্ক করতে পারবেন না।

অ্যাপলের বিরুদ্ধে দীর্ঘ আইনি লড়াইয়ের পর ১৪ আগস্ট থেকে ইউরোপীয় ইউনিয়নে আইফোন ব্যবহারকারীদের স্পটিফাই অ্যাপ-মধ্যস্থ মূল্যের তথ্য দেখানো শুরু করবে। স্পটিফাই ২০১৯ সাল থেকে ইইউ তে অ্যাপলের সাথে লড়াই করে আসছে, অ্যাপল অ্যাপ স্টোরের নিয়মগুলির উপর প্রথমবার অভিযোগ দায়ের করেছিল।

স্পটিফাই বলে যে ইইউ আইফোন ব্যবহারকারীরা এখন প্রতিটি সাবস্ক্রিপশন স্তরের জন্য প্রচারমূলক অফার এবং মূল্যের তথ্যের তালিকা দেখতে পাবেন। একটি জিনিস যা অনুপস্থিত তা হল অ্যাপল অ্যাপ স্টোরের বাইরে থেকে কেনাকাটা করার জন্য একটি লিঙ্কে ক্লিক করার ক্ষমতা। স্পটিফাই বলেছে, নতুন আপডেটকে গ্রহণ করার পরিবর্তে মিউজিক স্ট্রিমিংয়ে “তার প্রভাবশালী অবস্থানের অপব্যবহার” করার জন্য অ্যাপল মার্চ মাসে প্রায় ২ বিলিয়ন ডলার ইইউ অ্যান্টিট্রাস্ট জরিমানা দেয় ।

অ্যাপল গত সপ্তাহে রূপরেখা দেয়, এনটাইটেলমেন্টের বিপরীতে, অফ-প্ল্যাটফর্ম বিক্রয় কমিয়ে নিয়ে অ্যাপল ইইউ ডেভেলপারদের বাহ্যিক অর্থপ্রদানের বিকল্পগুলির সাথে লিঙ্ক করার অনুমতি দেবে । স্পটিফাই স্পষ্টতই এটি করতে চায় না, তারা বলে যে অ্যাপল “অবৈধ এবং শিকারী ট্যাক্স” দাবি করছে।

Related posts

ডিজিটাল অন্তর্ভুক্তির মাধ্যমে সমান সুযোগের বিশ্ব গড়ে তোলা সম্ভব – পলক

TechShiri Admin

ডেটা সেন্টার শিল্পে উদ্ভাবন ও সহযোগিতা অব্যাহত রাখবে হুয়াওয়ে

Tahmina

বন্যাদুর্গত এলাকায় মোবাইল নেটওয়ার্ক ফ্রি করার নির্দেশ

TechShiri Admin

Leave a Comment