29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

স্বাধীন গণমাধ্যম কমিশন গঠন করা হবে : নাহিদ ইসলাম

টেকসিঁড়ি রিপোর্ট : আমরা যদি গণতন্ত্র চাই তাহলে গণমাধ্যমের স্বাধীনতা , মানুষের বাক স্বাধীনতা নিশ্চিত করতে হবে। রোববার (১৮ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তথ্য উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

নাহিদ ইসলাম বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় রাষ্ট্রের খুবই গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়। সামগ্রিকভাবে বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা ও গণমাধ্যমের পরিস্থিতি এ মন্ত্রণালয়ের ওপর নির্ভর করে। স্বাধীন গণমাধ্যম কমিশনের কথা প্রাথমিকভাবে ভাবা হচ্ছে জানিয়ে তিনি বলেন, সাংবাদিকদের সঙ্গে আলোচনা করে এটি ঠিক করা হবে। বিটিভিকে আপডেট করবার কথাও তিনি জানান।

তিনি বলেন, সাগর রুনি হত্যা কান্ড , অত্যন্ত বেদনাদায়ক , নির্মম। আমরা জানি এই হত্যা কান্ড নিয়ে বিচারের নামে কি পরিমান প্রহসন করা হয়েছে। বার বার প্রতিবেদন পিছিয়ে দেয়া হয়েছে। এই হত্যাকান্ড সহ সকল সংবাদ কর্মীদের হত্যার বিচার করা হবে। সাংবাদিক নিপিড়নের তদন্ত করা হবে। বিদ্যমান আইন পুনরায় বিবেচনা করা হবে।

নাহিদ ইসলাম বলেন, নিবর্তনমূলক আইন, যেগুলো গণমাধ্যমের স্বাধীনতার জন্য অন্তরায়, সেগুলো পুনর্বিবেচনা করতে হবে।এসময় ছাত্র-জনতার অভ্যুত্থানে গণহত্যার প্রকৃত চিত্র প্রকাশ করে তদন্তে সহায়তা করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে তথ্য উপদেষ্টা বলেন, সাংবাদিকদের মধ্যে দলাদলি চাই না, মানুষের জন্য নিরপেক্ষ সাংবাদিকতার চর্চা হোক।

তিনি নিজেকে স্যার ডাকার এবং স্যার ভাবার ও দরকার নাই বলে উল্লেখ করেন।

Related posts

এআই∞ প্ল্যাটফর্ম চালু করেছে ইনফিনিক্স 

Tahmina

ইলন মাস্ককে নির্বাচনী মঞ্চে ডেকে নিলেন ট্রাম্প

Tahmina

চীনে আগুন নিভাতে ব্যবহার হচ্ছে কৃত্তিম বুদ্ধিমত্তা সম্পন্ন ড্রোন

Samiul Suman

Leave a Comment