29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

সিসিলিতে ইয়ট ডুবি, নিখোঁজ ইউকে প্রযুক্তি উদ্যোক্তা মাইক লিঞ্চ

টেকসিঁড়ি রিপোর্ট : সিসিলি ইয়ট ডুবির ঘটনায় নিখোঁজদের মধ্যে আছেন যুক্তরাজ্যের প্রযুক্তি উদ্যোক্তা মাইক লিঞ্চ। ৪ ব্রিটিশ, ২ আমেরিকান এবং ১ জন কানাডিয়ান নিখোঁজ । ২২ জনকে বহনকারী সুপার ইয়াট ঝড়ে ডুবে যাওয়ার পরে মাত্র একটি লাশ পাওয়া গেছে।

কারিগরি উদ্যোক্তা মাইক লিঞ্চ সহিংস ঝড়ের সময় সিসিলির উপকূলে ২২ জনের একটি সুপারইয়াট ডুবে যাওয়ার পরে নিখোঁজদের মধ্যে রয়েছেন, গার্ডিয়ান এই কথা নিশ্চিত করেছে ।

লিঞ্চ, ৫৯ বছর বয়সী, অটোনমি কর্পোরেশনের প্রতিষ্ঠাতা হিসাবে পরিচিত। তার ১৮ বছর বয়সী মেয়ে নিখোঁজ হওয়ার খবর পাওয়া ৪ জন ব্রিটিশদের মধ্যে রয়েছে, তার স্ত্রী অ্যাঞ্জেলা বেকারেসকে উদ্ধার করা হয়েছে।

এক বছরের শিশুসহ উপকূলরক্ষী টহল বোট এবং দমকল বাহিনী ৫৬ মিটার লম্বা পালতোলা নৌকা বেয়েশিয়ান থেকে ১৫ জনকে উদ্ধার করেছে।

ইতালীয় ফায়ার রেসকিউ সার্ভিসের মুখপাত্র লুকা ক্যারি বলেছেন, ধ্বংসস্তূপের কাছে একজনের লাশ পাওয়া গেছে, তবে অন্য ছয়জনের পরিচয় পাওয়া যায়নি।

লিঞ্চ অটোনমি নামে একটি সফ্টওয়্যার সংস্থার সহ-প্রতিষ্ঠা করেছিলেন যা ৯০-এর দশকের মাঝামাঝি সময়ে যুক্তরাজ্যের প্রযুক্তিগত জগতে অন্যতম উজ্জ্বল আলো হয়ে ওঠে।

তিনি ২০০৬ সালে এন্টারপ্রাইজের পরিষেবার জন্য অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার পুরস্কৃত হন এবং ২০১১ সালে তৎকালীন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের বিজ্ঞান ও প্রযুক্তি কাউন্সিলে নিযুক্ত হন। তিনি ২০০৮ সালে রয়্যাল একাডেমি অফ ইঞ্জিনিয়ারিং এবং ২০১৪ সালে রয়্যাল সোসাইটির ফেলো হিসাবে নির্বাচিত হন।

এই বছরের জুন মাসে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে এক বিচারে প্রতারণার ১৫ টি অভিযোগের সমস্ত অভিযোগ থেকে মুক্তি পান।

Related posts

২০২৩ সালে যে সকল প্রযুক্তি নিয়েছে বিদায়

Tahmina

৫ মিনিটেই চার্জ হবে রিয়েলমির ফোন!

TechShiri Admin

১৩ জুন ১১৩ জন প্রশিক্ষনার্থীকে সনদ দেবে আইডিয়া প্রকল্প

Tahmina

Leave a Comment