29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

‘ডাক বিভাগ কাঠামোগত সংস্কার করে নতুন করে সাজানোর কথা চিন্তা করা হচ্ছে’

টেকসিঁড়ি রিপোর্ট : যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে ছাত্র জনতার গণঅভ্যুত্থান ঘটেছে জনগণ রক্ত দিয়েছে আমরা যেন তা ভুলে না যাই। গণ‌অভ্যুত্থানের সেই স্পিরিট মাথায় রেখেই জনগণের অধিকার প্রতিষ্ঠায় এবং সেবা প্রদানে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে ডাক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

নাহিদ বলেন, যেহেতু একটা অভ্যুত্থানে ছাত্র জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ পেয়েছি, এখানে কেউ নায়ক মহানায়ক নয়, জনগণই এ অভ্যুত্থানের মহানায়ক। সেই বাংলাদেশকে নিয়ে সবাই স্বপ্ন দেখছে। অনেকেরই নানা রকম প্রত্যাশা রয়েছে। যেহেতু এই সুযোগটা এসেছে তাই ডাক বিভাগের কাঠামোগত সংস্কার করে নতুন করে সাজানোর কথা চিন্তা করা হচ্ছে।

৩ সেপ্টেম্বর ঢাকায় আগারগাঁওয়ে ডাক অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় কালে উপদেষ্টা মো. নাহিদ ইসলাম এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, ডাক অধিদপ্তর একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, তারা অনেক কাজ করছে কিন্তু মানুষ সে বিষয়গুলো জানে না। দেশের মানুষকে ডাক অধিদপ্তরের কাজ সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতে হবে। যেহেতু এটি মানুষের আস্থার একটি জায়গা এবং এর প্রতিষ্ঠানিক রূপ অনেক আগে থেকেই ছিল তাই ডাক বিভাগকে যুগের সাথে তাল মিলিয়ে আধুনিকায়ন করার কথা ভাবা হচ্ছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বলেন, ডাক বিভাগে প্রশাসনিক কাঠামো সংস্কারের প্রয়োজন রয়েছে। বিশ্ব খুব দ্রুততার সাথে এগোচ্ছে। ডাক বিভাগ যে সেবা গুলো প্রদান করে পরিবর্তিত পরিস্থিতিতে সেবাগুলো অতি দ্রুত আধুনিকায়ন করা প্রয়োজন।

মতবিনিমিয়কালে ডাক বিভাগের প্রতিষ্ঠান স্বাতন্ত্র্য, কেন্দ্রীয় প্রশাসনিক কাঠামো, সেবা দানের প্রশাসনিক কাঠামো, জনবল, নেটওয়ার্কিং, প্রদত্ত সেবা সমূহ, সেবার বৈচিত্র্য সমূহ এবং অর্জন এবং অগ্রযাত্রা বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

Related posts

বেসিস নির্বাচনে ‘ওয়ান টিম’ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে

Tahmina

নগদের ডিজিটাল ব্যাংকিং লাইসেন্স স্থগিত, পর্যালোচনায় কেন্দ্রীয় ব্যাংক: গভর্নর

Tahmina

রাইজআপ ল্যাবসের এন্যুয়াল রিট্রিট ২০২৩ উদযাপন

Tahmina

Leave a Comment