29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

যুক্তরাজ্যে ক্লাউড এবং এআই’তে ৮ বিলিয়ন পাউন্ড বিনিয়োগ করবে অ্যামাজন

টেকসিঁড়ি রিপোর্ট : অ্যামাজন ওয়েব সার্ভিসেস (AWS) যুক্তরাজ্যে ডেটা সেন্টার নির্মাণ ও পরিচালনা করতে আগামী ৫ বছরে ৮ বিলিয়ন পাউন্ড বা ১০ দশমিক ৪৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করার পরিকল্পনা ঘোষণা করেছে।

অ্যামাজন যুক্তরাজ্যে মাইক্রোসফট এবং গুগলের সাথে প্রতিযোগিতা করে। তাদের বিনিয়োগ ইউরোপে সম্প্রসারণের উপর কোম্পানির ফোকাস অব্যাহত রাখে।

বুধবার লন্ডনে এই বিনিয়োগটির ঘোষণা আসে যখন ক্লাউড প্লেয়াররা জেনারেটিভ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) এর সুবিধা নিয়ে কথা বলে এবং কোম্পানিগুলি তাদের ব্যবসায় প্রযুক্তিকে একীভূত করতে চায়।

অ্যামাজন ওয়েব সার্ভিসেস -এর ইউরোপীয়, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার ব্যবস্থাপনা পরিচালক তনুজা র্যান্ডেরি সিএনবিসিকে বলেছেন, “আমরা ব্রিটিশ ব্যবসার দ্বারা ক্লাউড কম্পিউটিং এবং এআই প্রযুক্তির বাস্তব অবস্থা দেখেছি এবং যুক্তরাজ্যের একটি অতি উচ্চাভিলাষী ডিজিটাল পরিকল্পনা রয়েছে , সেটা আমরা জানি।

“সুতরাং এটি আমাদের গ্রাহকদের সত্যিই ক্লাউড কম্পিউটিং ব্যবহারে সাহায্য করবে, কারণ আমাদের গ্রাহকদের ক্লাউড কম্পিউটিং প্রদান করতে ডেটা সেন্টারের প্রয়োজন।”

কিন্তু এই বিনিয়োগ ঘোষণা এমন একটি সময়ে এলো যখন ইউ.কে. নিয়ন্ত্রকরা অ্যামাজন ওয়েব সার্ভিস এবং মাইক্রোসফট-এর সাথে ক্লাউড মার্কেটে প্রতিযোগিতা যাচাই করছে।

Related posts

সৌদি আরবে প্রযুক্তিসেবা দেবে আস্থা আইটি

Tahmina

বার্ডের পেইড ভার্সন চালু করার পরিকল্পনা করছে গুগল

Tahmina

কেন আপনার রাউটারের পিছনে অ্যালুমিনিয়াম ফয়েল রাখা উচিত ?

Tahmina

Leave a Comment