31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

সোশ্যাল মিডিয়ায় প্রথম ১ বিলিয়ন ফলোয়ার রোনালদোর !

টেকসিঁড়ি রিপোর্ট : বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ক্রিশ্চিয়ানো রোনালদোর অ্যাকাউন্টের মোট ফলোয়ার সংখ্যা ১ বিলিয়নকে স্পর্শ করেছে। তিনি ই প্রথম ব্যক্তি যিনি এই মাইলফলক ছুঁতে পারলেন। 

ইনস্টাগ্রাম, ফেইসবুক, টুইটার, ইউটিউব এবং চাইনিজ সোশ্যাল মিডিয়া সাইট উইবো এবং কুয়াইশোতে তার মোট ফলোয়ারের সংখ্যা একত্রিত করে সংখ্যাটি গণনা করা হয়।  

এটি এক বিলিয়ন ক্যাটাগরির স্বতন্ত্র অনুসারীর সমান নয়, কারণ অনেক লোক তাকে একাধিক প্ল্যাটফর্মে  অনুসরণ করতে পারে এবং বট হিসেবে পরিচিত এমন কিছু জাল অ্যাকাউন্ট ও হতে পারে।   

তবুও সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ পাওলো পেসকাটোর, পিপি ফোরসাইট থেকে, এটিকে “বিস্ময়কর সংখ্যা” হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেন, কী এক কৃতিত্ব, এবং এটি মিডিয়াতে ঘটে যাওয়া মৌলিক পরিবর্তনকে আরও স্পষ্ট করে। মিডিয়া এবং ব্র্যান্ডগুলি এবার খুব মনোযোগ দেবে।”

বিবিসিকে তিনি বলেন, প্রযুক্তিকে ধন্যবাদ, তরুণ দর্শকরা তাদের প্রিয় খেলোয়াড়ের কাছে পৌঁছানোর শক্তি” দেখিয়েছে। 

মাঠে রোনালদো আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির সাথে তার প্রতিদ্বন্দ্বিতার জন্য বিখ্যাত ছিলেন। কিন্তু এর বাইরে, সোশ্যাল মিডিয়া প্রতিযোগিতায় কে জিতছে তার কোনো প্রতিযোগিতা নেই – মেসির মাত্র ৬২৩ মিলিয়ন ফলোয়ার। 

এটা শুধু খেলাই নয়, বিনোদনের ক্ষেত্রেও রোনালদো এগিয়ে আছেন। গায়ক জাস্টিন বিবার, টেলর সুইফট এবং সেলেনা গোমেজ সহ আরও অনেকের চেয়ে তিনি শীর্ষে।

এমনকি যারা অনলাইনে তাদের কাজের জন্য প্রাথমিকভাবে পরিচিত তারাও প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে, মিস্টার বিস্টt, বিশ্বের শীর্ষ ইউটিউবার যার মোট ফলোয়ার রয়েছে ৫৪৩ মিলিয়ন ।

Related posts

মাস্টার্স ইন এআই চালু হচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে

Tahmina

ডুয়েট এইআই কি !

Samiul Suman

গুগল আইও সম্মেলন অনুষ্ঠিত হবে ১৪ ও ১৫ মে

Tahmina

Leave a Comment