29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

১০০ কোটি টাকা অনুদান,গণঅভ্যুত্থানে আহতদের চিকিৎসা ও পুনর্বাসন ব্যয়

টেকসিঁড়ি রিপোর্ট : উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, জুলাই গণঅভ্যুত্থানের গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে। পাশাপাশি যারা দৃষ্টিশক্তি হারিয়েছেন বিদেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসক এনেও তাদের চিকিৎসা করা হবে যেন তারা যতটুকু সম্ভব দৃষ্টিশক্তি ফিরে পেতে পারেন।

জুলাই গণঅভ্যুত্থানের নিহত আহতদের পুনর্বাসন এবং চিকিৎসা সহায়তার জন্য গঠিত জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ১০০ কোটি টাকা অনুদান প্রদান করা হয়েছে বলে তিনি জানান ।

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজে শহীদ গোলাম নাফিজ ভবনের নামফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম একথা বলেন।

উপদেষ্টা বলেন, শহীদ নাফিজদের আত্মত্যাগের মধ্যদিয়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি । জুলাই গণঅভ্যুত্থানের রুপকার শহীদ নাফিজরা। আন্দোলনের মাস্টারমাইন্ড দেশের জনগণ। সেখানে সাধারণ জনগণের পাশাপাশি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং মাদ্রাসার ছাত্র ছাত্রীদের অংশগ্রহণ ছিলো বলেও তিনি মন্তব্য করেন।

উপদেষ্টা বলেন, এ অভ্যুত্থান কোনো বিশেষ দল, মত বা গোষ্ঠীর নয় এ অভ্যুত্থান দেশের সকল মানুষের। যখন অভ্যুত্থানের ইতিহাস লেখা হবে তখন কোনো ব্যক্তি, দল বা গোষ্ঠীর জায়গা থেকে ব্যাখ্যা না করার বিষয়ে ও তিনি সবাইকে সতর্ক করেন।

শহীদদের কোন দল নেই, তাদের স্মৃতিকে ধারণ করেই দেশ পরিচালনায় এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেন উপদেষ্টা।

অনুষ্ঠানে শহীদ গোলাম নাফিজের বাবা মো. গোলাম রহমান, ঢাকার ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মমিনুর রহমান, শহীদ মুগ্ধের ভাই স্নিগ্ধসহ স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Related posts

ব্রডব্যান্ড ইন্টারনেট পাচ্ছে দেশের সাড়ে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়

TechShiri Admin

দেশে প্রথম ফাইবারগ্লাস টাওয়ার স্থাপন করবে ইডটকো ও হুয়াওয়ে

Tahmina

নোবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীরা স্কলারশিপ নিয়ে যেতে পারবে নটিংহাম বিশ্ববিদ্যালয়ে

Tahmina

Leave a Comment