29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

“শিক্ষা ও গণমাধ্যমসহ বেশ কিছু সংস্কার কমিশন গঠনের পরিকল্পনায় “

টেকসিঁড়ি রিপোর্ট : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, শিক্ষা ও গণমাধ্যমসহ বেশ কিছু সংস্কার কমিশন গঠনের পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রীয় সংস্কার কার্যক্রম অংশ হিসেবে বেশ কয়েকটি সংস্কার কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে কমিটির সঙ্গে বৈঠকও হয়েছে। অক্টোবর মাস থেকেই সংস্কারের কার্যক্রম শুরু হবে। কমিটিগুলো সংশ্লিষ্ট ও অভিজ্ঞদের সঙ্গে আলোচনার মাধ্যমে রুপরেখা তৈরি করবে পরবর্তীতে সে অনুযায়ী সংস্কার কার্যক্রম শুরু করা হবে।

২০ সেপ্টেম্বর, শুক্রবার দুপুরে লক্ষ্মীপুর জেলা সদরের বাঙ্গাখাঁ ও মান্দারী ইউনিয়নে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে বাঙ্গাখাঁ উচ্চ বিদ্যালয় ও যাদৈয়া ফাজিল মাদ্রাসায় বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কালে উপদেষ্টা এসব কথা বলেন।

নাহিদ ইসলাম আরও বলেন, ফ্যাসিস্টদের বিচার এ বাংলার মাটিতেই হবে। সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে, আশা করছি এর ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতি দ্রুতই আরো স্বাভাবিক হয়ে আসবে।

উপদেষ্টা বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের পর দেশে ভয়াবহ বন্যা হয়েছে । আমরা দেখেছি, এ দুর্যোগে দেশের জনগণ সর্বোচ্চ সহযোগীতা করেছে। ছাত্ররা কাঁধে কাঁধ মিলিয়ে জনগণ ও প্রশাসনের সঙ্গে কাজ করেছে, যা অভূতপূর্ব। আশা করছি এ ধারা অব্যাহত থাকবে। এখন আমরা বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের কার্যক্রমের বিষয়ে গুরুত্ব দিচ্ছি। দ্রুত সময়ের মধ্যে পুনর্বাসনের কাজটি এগিয়ে নিতে আমরা কাজ করছি বলেও মন্তব্য করেন উপদেষ্টা।

নাহিদ ইসলাম আরও বলেন, পানি কমছে, মানুষজনও আশ্রয়ণ কেন্দ্র থেকে বাড়ীতে ফিরে যাচ্ছে। লক্ষ্মীপুরে পানি দেরিতে কমছে কারণ এখানে খালগুলো দখল হয়ে আছে সে খালগুলো দখলমুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হবে। ইতিমধ্যে লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণের জন্য বরাদ্দ পাঠানো হয়েছে। সে বরাদ্দ অনুযায়ী খুব শিঘ্রই গৃহ নির্মাণ শুরু হবে।

খাদ্য সহায়তা বিতরণকালে , লক্ষ্মীপুরের জেলা প্রশাসক রাজীব কুমার সরকার সহ স্থানীয় প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে জেলা শহর পুলিশ ফাঁড়ির গেস্ট হাউজে জেলার বন্যা পরিস্থিতি ও ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পর্কে উপদেষ্টাকে অবহিত করেন লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ মাজিদুল হক রেজা, এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়কদের সাথে মতবিনিময় করেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

Related posts

ব্র্যাকইউ অলটার যাবে নেদারল্যান্ডে আন্তর্জাতিক রোবোটিক্স প্রতিযোগিতায়

Samiul Suman

দেশের বাজারে ইলেকট্রিক মোটরসাইকেল এ০১ ও সি০৩ আনলো রিভো

Tahmina

বাংলাদেশ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ এক ও অভিন্ন : পলক

Tahmina

Leave a Comment