29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে,আমরা যেন আইন হাতে তুলে না নিই : নাহিদ

টেকসিঁড়ি রিপোর্ট : আন্দোলনের মাধ্যমে আমরা যে ঐক্য দেখিয়েছি যার মাধ্যমে স্বৈরাচার পতন হয়েছে তা ধরে রাখতে হবে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, আমাদের ঐক্যবদ্ধ ভাবে এই ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। আমরা যেন আইন হাতে তুলে না নিই।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেগমগঞ্জ উপজেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণে বন্যা দুর্গতদের খাদ্য সহায়তা প্রদানকালে তিনি এ কথা বলেন।

উপদেষ্টা নাহিদ বলেন, একটা অভ্যুত্থান পরবর্তী পরিস্থিতিতে বাংলাদেশকে একবারেই নতুন করে গঠন করার চেষ্টা করছি। সে জায়গায় আমাদের মূল শক্তি হচ্ছে ঐক্য। অভ্যুত্থানের মাধ্যমে জাতীয় ঐক্য তৈরি হয়েছে। আমাদের শিক্ষার্থী, বিভিন্ন শ্রেণিপেশার মানুষ, স্বশস্ত্র বাহিনী ও রাজনৈতিক দলগুলোসহ ফ্যাসিবাদ বিরোধী পক্ষগুলো মিলে আমরা একটা ঐক্য করেছি। আমরা কিছু কমিটমেন্টও করেছি। বাংলাদেশে আর কখনো কেউই যেন স্বৈরাচারী হয়ে উঠতে না পারে এমন একটি বাংলাদেশ আমরা গড়বো। ন্যায় বিচারের বাংলাদেশ গড়তে আমরা কাজ করছি। সে ঐক্য ফাটল ধরাতে নানান ধরণের ষড়যন্ত্র চলছে, সেক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে। নিজেদের মধ্যে যেন বিশৃঙ্খলা না হয়, ঐক্যের ফাটল যেন না হয়।

শিক্ষার্থীদেরকে উদ্দেশ্যে তিনি বলেন, সারাদেশে আমরা মব জাস্টিস পরিস্থিতি দেখতে পাচ্ছি। এ বিষয়ে ছাত্রদেরকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আমরা যেন আইন হাতে তুলে না নিই। প্রশাসনকে প্রশাসনের মতো কাজ করতে দিতে হবে। আমরা তাদেরকে সহযোগীতা করবো। এ বিষয়ে তিনি সবাইকে সতর্ক করেন।

বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে দীর্ঘমেয়াদী পুনর্বাসন কাজ বাস্তবায়ন করা হবে বলেও উপদেষ্টা মন্তব্য করেন।

পরে তিনি সোনাইমুড়ী উপজেলার মৌটুবী গ্রামে ৫৩ নং ন‌ওয়াবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন এবং সোনাইমুড়ি উপজেলা পরিষদে কর্মকর্তাদের সাথে মাতবিনিময় করেন।

নোয়াখালীর জেলা প্রশাসক, বেগমগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সোনাইমুড়ীর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ স্থানীয় প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

Related posts

চুয়েটে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রকৌশল গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল ১৮ মার্চ

Tahmina

আধুনিক কৃষি প্রযুক্তির ব্যবহার কৃষি শ্রমিকের বিরাট চাহিদা পূরণ করবে : পলক

Tahmina

আকাশ কেবল সিন্ডিকেট বন্ধ,ওটিটি প্ল্যাটফর্মে লিনিয়ার টিভি সম্প্রচারের দাবী

Tahmina

Leave a Comment