29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

রাঙ্গামাটিতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বন্ধ

টেকসিঁড়ি রিপোর্টঃ শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে রাঙ্গামাটি জেলায় ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস বন্ধ রয়েছে। বিভিন্ন মোবাইল অপারেটরের নেটওয়ার্ক স্বাভাবিক থাকলেও দাবি করা হচ্ছে, সংঘর্ষ ও সহিংসতার ঘটনায় ফাইবার অপটিকের ক্যাবল পুড়ে যাওয়ায় সেবা বন্ধ রয়েছে।

রাঙ্গামাটির স্থানীয় ইয়েস নেটের পরিচালক মো. শাহীন বলেন, ‘সকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষকে কেন্দ্র করে অগ্নিকাণ্ড ঘটে। এতে ফাইবার অপটিকের ক্যাবল পুড়ে যায় এবং ইন্টারনেট সেবা ব্যাহত হয়। নেট দ্রুত চালুর চেষ্টা করা হচ্ছে।’

সহিংস পরিস্থিতি এড়াতে দুপুর একটা থেকে রাঙ্গামাটি পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এতে শহরের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। পরিস্থিতি আপাতত শান্ত থাকলেও মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এলাকাভিত্তিক পাহারা বসিয়ে নিজেদের সতর্ক ও নিরাপদ রাখার চেষ্টা চালাচ্ছে স্থানীয়রা। শহরে টহল দিচ্ছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা।

তবে রাঙামাটির জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান জানিয়েছেন, ১৪৪ ধারা জারির পর পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হয়ে আসছে। তিনি সকলকে শান্ত থাকার আহ্বান জানান।

গ্রাহকরা জানিয়েছেন, তারা ব্রডব্যান্ড ইন্টারনেট না থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে অনেক। ইন্টারনেট না পাওয়ায় খবরাখবরও পাচ্ছেন না তারা।

Related posts

আপনার ফোন আপনার সম্পর্কে যা যা জানে (শেষ পর্ব )

Tahmina

তথ্যপ্রযুক্তি খাতে ২০৩১ পর্যন্ত কর অব্যাহতির দাবি ৫ সংগঠনের

Tahmina

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি,ফাইল পাঠানো যাবে

Samiul Suman

Leave a Comment