31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

চ্যাটবট যখন শিক্ষক হয়ে ওঠে

টেকসিঁড়ি রিপোর্ট : স্টিভেন জনসন একজন মেটা লেখক। তিনি প্রায়ই বিজ্ঞান এবং প্রযুক্তি সম্পর্কে লেখেন এবং তাতে নিজেকে নিমজ্জিত করতে পছন্দ করেন। এমনকি সেই প্রযুক্তি ব্যবহার করে তিনি বই লেখার উপায় পরিবর্তন করে ফেলেছেন ৷

একজন লেখক এবং স্রষ্টা হিসাবে জনসনের নিজস্ব প্রক্রিয়া এবং কীভাবে এআই তার কাজ করার উপায় পরিবর্তন করছে সে সম্পর্কে আজকের কনটেন্ট।

কয়েক বছর আগে, চ্যাটবট চালু হওয়ার কয়েক মাস আগে এআই বুম যখন টেক ওয়ার্ল্ড দখল করে নেয়, তখন জনসন একটি ম্যাগাজিন অ্যাসাইনমেন্ট পেয়েছিলেন যা তাকে সত্যিই, সত্যিই এআই তাকে এর গভীরে পাঠিয়ে দেয় এবং তিনি আর কখনও ফিরে আসেন নি বা আসতে পারেন নি ।

এখন বই লেখার পাশাপাশি জনসন গুগলেও কাজ করছেন। তিনি ২০২২ সালের গ্রীষ্ম থেকে গুগলে আছেন। তিনি নোটবুকএলএম – “নোটবুক” নামে একটি পণ্য তৈরি করা দলের অংশ। এটি নোট গ্রহণ করে এবং গবেষণার সরঞ্জাম যেমন, ডকুমেনটস আপলোড করে এবং ওয়েব লিঙ্কগুলি ডাউনলোড করেন এবং নোটবুকের জেমিনি-চালিত এআই আপনাকে জিনিসগুলি সংগঠিত করতে, তথ্য বের করতে এবং এই বিষয়কে আরও ভালভাবে বুঝতে সহায়তা করে ৷

জনসন বলেন, এইটি একটি আদর্শ সফ্টওয়্যার টুল যা আপনার চিন্তাভাবনাগুলিকে সংগঠিত করতে এবং আপনাকে লিখতে, সংযোগ তৈরি করতে এবং চিন্তার উৎকর্ষ বাড়াতে সাহায্য করে । আমরা মনে করি আমরা এখনি এটি করতে পারি।”

প্রোডাক্টটি ২০২৩ সালে প্রোজেক্ট টেলউইন্ড হিসাবে প্রথম লঞ্চ হয়েছিল এবং তারপর থেকে এটিকে পুনরায় ব্র্যান্ড করা হয়েছে এবং বড় উপায়ে প্রসারিত করা হয়েছে।

জনসন এআই এর প্রতি তার মুগ্ধতা, গুগলে তার সময় এবং নোটবুক এলএম এর বর্তমান ও ভবিষ্যত নিয়ে কথা বলেন। আমরা এই ধরনের একটি টুলের দ্বারা উত্থাপিত জটিল সমস্যাগুলি সম্পর্কে কথা বলি এবং এআইকে আপনার গবেষণা এবং হোমওয়ার্ক করতে দেওয়া ঠিক কিনা।

নোটবুক এলএম-এর মতো একটি টুল কীভাবে সঠিক এবং সহজে সত্য-নিরীক্ষা করা যায় তা নিশ্চিত করা , কেন কনটেক্সট উইন্ডো এআই এর ভবিষ্যতের জন্য বেশি গুরুত্বপূর্ণ এবং কথোপকথনে কত ঘন ঘন এ আই পডকাস্ট হোস্টদের “লাইক” বলা উচিত সে সম্পর্কেও তিনি দ্যা ভার্জের সাথে তার মতামত জানান।

Related posts

শিক্ষার্থীদের দাবিগুলো প্রধানমন্ত্রী অবশ্যই বিবেচনা করবেন : পলক

Tahmina

আন্তর্জাতিক এআই গভর্নেন্স এজেন্সি প্রতিষ্ঠা হোক : পলক

Tahmina

গণঅভ্যুত্থানে শহীদদের প্রতি সম্মান জানানো হবে ১৪ সেপ্টেম্বর

Tahmina

Leave a Comment