29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

পুরনো,নষ্ট ল্যাপটপ বদলে দেবে এক্সচেঞ্জকরি ডট কম

টেকসিঁড়ি রিপোর্ট : পুরানো ল্যাপটপ বা ডেস্কটপ পিসি যেগুলো হয়তো ধীরে চলছে কিংবা নষ্ট অবস্থায় পড়ে আছে এমন ডিভাইস বদলে দেবে এক্সচেঞ্জকরি ডট কম ।

২০১৫ সালে সিষ্টেমআই টেকনোলজিস লিমিটেড শুরু করে পিসি এক্সচেঞ্জ, ক্রয়-বিক্রয় এবং আপগ্রেড ক্যাম্পেইন। এর ধারাবাহিকতায় ২০২৩ সালে এক্সচেঞ্জকরি ডট কম পোর্টাল চালু হয়, যেখানে গ্রাহকরা তাদের পুরানো পিসির ছবি ও তথ্য দিয়ে সম্ভাব্য বিক্রয়মূল্য জানতে পারেন এবং সহজেই কম্পিউটার এক্সচেঞ্জ বা বিক্রয় করতে পারেন।

ই – ওয়েস্টেজ বিশ্বব্যাপী একটি বড় সমস্যা, এবং এর সঠিক ব্যবস্থাপনা ছাড়া পরিবেশের ওপর এর মারাত্মক প্রভাব পড়ে।

প্রতিষ্ঠানটির সিইও রাসেল আহমেদ বলেন , আমাদের মূল লক্ষ্য একটাই—পুরানো পিসির যেন আয় শেষ হওয়ার আগেই বাতিলের খাতায় না যায়, কারণ “পুরানো পিসির রয়েছে নতুন সম্ভাবনা”।

২০২৪ সালের শুরুতে এক্সচেঞ্জকরি ডট কম প্ল্যাটফর্মে বিনিয়োগ আসে এবং আমরা এক্সচেঞ্জকরি লিমিটেড নামে নতুন ভেঞ্চার প্রতিষ্ঠা করি, কর্পোরেট এবং ব্যক্তি পর্যায়ের গ্রাহকদের আরও উন্নত সেবা দিতে।

তিনি জানান, আমাদের উদ্যোগ পুরানো পিসিগুলো মেরামত ও আপগ্রেড করে নতুনভাবে ব্যবহারযোগ্য করা, যা ই-ওয়েস্টেজ কমিয়ে পরিবেশবান্ধব ভবিষ্যতের দিকে নিয়ে যাবে এবং আপনার প্রযুক্তি খরচ কমাবে।

এক্সচেঞ্জকরি ডট কম এর মাধ্যমে আমরা IT Asset Disposition (ITAD) এবং Circular Economy এর দিকে এগোচ্ছি। শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বেই নতুন পণ্য তৈরি না করে পুরোনো পণ্য পুনরায় ব্যবহার করার দিকে ঝুঁকছে, যাকে বলা হয় Circular Economy।

আগ্রহীদের জন্য ঠিকানা দেয়া হলো এখানে

Related posts

গ্রিন টিভির প্রচার সাময়িক বন্ধ করলো বিএসসিএল

Tahmina

ম্যাগনেটিক চার্জিং প্রযুক্তির মাঝারি বাজেটের ফোন ইনফিনিক্স নোট ৪০ প্রো

Tahmina

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি,ফাইল পাঠানো যাবে

Samiul Suman

Leave a Comment