31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ছাত্রদের আত্মত্যাগের প্রতিদান দিতে হবে : তথ্য উপদেষ্টা নাহিদ

টেকসিঁড়ি রিপোর্ট : আন্দোলনে ছাত্রদের অবদান তুলে ধরে উপদেষ্টা নাহিদ বলেন, ছাত্ররা বারবার দেশের কল্যাণে রক্ত দিয়েছে কিন্তু ছাত্রদের আন্দোলনের সফলতা ছাত্ররা সবসময় পায়নি, ছাত্ররা বারবার বঞ্চিত হয়েছে। এবার সুযোগ এসেছে, ছাত্রদের আত্মত্যাগের প্রতিদান দিতে হবে। ছাত্ররা শিক্ষাজীবন শেষ করে যেন কর্মসংস্থান করতে পারে সেই পরিবেশ সৃষ্টি করতে হবে। দেশ গঠনে তরুণদের অংশগ্রহণ প্রয়োজন, তরুণদের যোগ্য হয়ে বাংলাদেশকে নেতৃত্ব দিতে হবে।

সোমবার ৩০শে সেপ্টেম্বর, পবিত্র সিরাতুন্নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে রাজধানীর শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজে পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম উপস্থিত থেকে এই কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ প্রাঙ্গণে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদ শিক্ষার্থী সাইদুল ইসলাম শোভন ও নাদিমুল হাসান এলেম-এর নামফলকের উদ্বোধন করেন।

বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদ শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের শিক্ষার্থী শোভন ও এলেমকে স্মরণ করে উপদেষ্টা বলেন, তাঁদের আত্মত্যাগের কারণে আমরা আজ স্বাধীন ও মুক্তভাবে বক্তব্য দিতে পারছি। আন্দোলনে শহিদ হওয়ার ঘটনা অনেক মর্যাদার। এই কলেজের শিক্ষার্থীদের লড়াকু ও সাহসী ভূমিকা আন্দোলনকে বেগবান করেছে।

সরকারের যেকোনো সমালোচনাকে স্বাগত জানিয়ে উপদেষ্টা বলেন, সবাই সরকারের প্রত্যেকটা পদক্ষেপ সম্পর্কে প্রশ্ন করতে পারবেন এবং জবাবদিহির আওতায় আনতে পারবেন।

রাষ্টসংস্কার প্রসঙ্গে উপদেষ্টা বলেন, বর্তমান সরকার রাষ্ট্রসংস্কারের কাজ করছে। রাষ্টসংস্কারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

পবিত্র ইদে মিলাদুন্নবি উদ্‌যাপন প্রসঙ্গে তিনি বলেন, মহানবি হয়রত মুহাম্মদ (সা.) সত্য ও ন্যায়ের কথা বলতেন। সত্য ও ন্যায়ের পথে যাঁরা জীবন দেন তাঁদের শহিদের মর্যাদা দেওয়া হয়। বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্ররা সত্য ও ন্যায়ের জন্য জীবন দিয়েছেন। ছাত্রদের এই অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আল মোজাদ্দেদী আলফেছানী, কলেজের বিদ্যোৎসাহী সদস্য অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন ও হিতৈষী সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ্-উল-ইসলাম। অনুষ্ঠানে ইদে মিলাদুন্নবি উপলক্ষ্য আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

Related posts

ডুয়েট এইআই কি !

Samiul Suman

এআই∞ প্ল্যাটফর্ম চালু করেছে ইনফিনিক্স 

Tahmina

Leave a Comment