31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ডোম জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের – নাহিদ ইসলাম

টেকসিঁড়ি রিপোর্ট : ডোম জনগোষ্ঠীর দীর্ঘদিনের অনেক বঞ্চনা রয়েছে। আমরা আপনাদের কথা শুনবো, আপনাদের জন্য কাজ করতে চাই। ডোম জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের।

১০ অক্টোবর, বৃহস্পতিবার, সূত্রাপুরের পোস্তগোলা শ্মশান ঘাটে একতা ডোম সমাজ যুব পূজা কমিটি আয়োজিত দূর্গা পূজা উপলক্ষ্যে আয়োজিত সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, ডোম জনগোষ্ঠী যেভাবে আমাকে সন্তান হিসেবে গ্রহণ করলেন তার জন্য আমি কৃতজ্ঞ। নতুন বাংলাদেশের জন্য আমরা যেভাবে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছি সেভাবে ই সামনের দিনগুলোতে কাজ করে যাব। বাংলাদেশের মানুষকে সেবা করা আমাদের প্রধান দায়িত্ব ও কর্তব্য । আমাদের দেশে নানা ধর্ম বর্ণের জনগোষ্ঠী রয়েছে সকলের অধিকার নিশ্চিত করার মাধ্যমে বৈষম্যহীন বাংলাদেশ গড়ার স্বপ্ন আমরা দেখছি।

গত ৫০ বছরে আমাদের মধ্যে অনেক ভেদাভেদ, বৈষম্য, বঞ্চনা তৈরি হয়েছে আমরা চাই সামনের দিনগুলোতে সকল বৈষম্য, বঞ্চনা, ভেদাভেদ দূর করে সমমর্যাদার বাংলাদেশ গড়ে তুলতে, যেখানে সকলের নাগরিক অধিকার থাকবে। দিনশেষে দেশটা আমাদের সকলের, এদেশে আমরা মিলেমিশে থাকবো। ফলে আমাদের প্রতিবেশী বিভিন্ন সম্প্রদায়ের যে জনগোষ্ঠী রয়েছে তাদের সুবিধা অসুবিধা দেখা আমাদের সকলেরই কর্তব্য বলও তিনি মন্তব্য করেন।

সভায় ডোম জনগোষ্ঠী সহ দেশের সকল সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে উপস্থিত ডোম সম্প্রদায়ের জনগণকে মিষ্টিমুখ করান উপদেষ্টা। আলোচনা সভায় স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Related posts

বিশ্ব চ্যাম্পিয়নশিপ দাবায় টাইটেল স্পন্সর গুগল

TechShiri Admin

বগুড়ার তরুণ-তরুণীরা ঢাকামুখী বা বিদেশমুখী হবে না : পলক

Lucifer Farabi

এআই আন্তর্জাতিক অলিম্পিয়াডের স্বীকৃতি পেলো বিডিওএসএন

Samiul Suman

Leave a Comment