26 C
Dhaka
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

গুগলের প্রধান প্রযুক্তিবিদ নিযুক্ত হলেন প্রভাকর

টেকসিঁড়ি রিপোর্ট : গুগল সিইও সুন্দর পিচাই ঘোষণা করেছেন অনুসন্ধান, বিজ্ঞাপন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্বে থাকা সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রভাকর রাঘবন এখন গুগলের প্রধান প্রযুক্তিবিদ হিসেবে দায়িত্ব নেবেন।

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর গুগল কোম্পানির নেতৃত্বের এই পরিবর্তন কর্মীদের কাছে এক বার্তার মাধ্যমে গুগল সিইও সুন্দর পিচাই জানান।

প্রভাকর রাঘবন, গুগল অনুসন্ধান, সহকারী, জিও, বিজ্ঞাপন, বাণিজ্য, এবং অর্থপ্রদানের সিনিয়র স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন ৷ রাঘবন ২০১৮ সাল থেকে বিজ্ঞাপন ও বাণিজ্যের দায়িত্বে রয়েছেন এবং ২০২০ সালে গুগল অনুসন্ধান এবং সহকারীর প্রধান হিসেবে উন্নীত হন।

পিচাই লিখেছেন, “প্রভাকরের ক্যারিয়ারে একটি বড় লাফ দেওয়ার সময় এসেছে। ১২ বছর গুগলের নেতৃত্ব দেওয়ার পরে, তিনি তার কম্পিউটার বিজ্ঞানের মূলে ফিরে আসবেন এবং প্রধান প্রযুক্তিবিদ হিসেবে গুগলে ভূমিকা নেবেন ৷ এই ভূমিকায়, তিনি আমার সাথে ঘনিষ্ঠভাবে অংশীদার হবেন। গুগল প্রযুক্তিগত দিকনির্দেশনা এবং নেতৃত্ব প্রদান , প্রযুক্তিগত উৎকর্ষের সংস্কৃতিকে বৃদ্ধি করতে নেতৃত্ব দেয়।”

নিক ফক্স, রাঘবনের স্থলাভিষিক্ত হবেন। পিচাইয়ের মতে, ফক্স গুগল ফাই এবং আরসিএস মেসেজিংয়ের মতো পণ্য চালু করতে সহায়তা করেছে।

গুগল তার অন্যান্য দলগুলিকেও পরিবর্তন করছে। সিসি হাসাইওর নেতৃত্বে গুগলের জেমিনি অ্যাপের দায়িত্বে থাকা ডিভিশন সিইও ডেমিস হাসাবিসের অধীনে গুগল ডিপমাইন্ডে যোগদান করবে। গুগল অ্যাসিস্ট্যান্ট টিমও গুগলের প্ল্যাটফর্ম এবং ডিভাইস টিমের অংশ হয়ে উঠবে।

পরিবর্তনগুলো গুগলের জন্য একটি গুরুত্বপূর্ণ সময়ে হলো, কারন এআইতে প্রধান খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে কাজ করেছে গুগল । একই সময়ে, মার্কিন সরকার তার অনুসন্ধান ব্যবসাকে একচেটিয়া ঘোষণা করার পরে কোম্পানিতে ভাংগনের সুর যুক্ত করেছে।

Related posts

বন্যার্তদের জন্য ফায়ার সার্ভিসের হটলাইন নম্বর ১০২

Tahmina

গোল্ডটাচ এলিট এর্গোনোমিক কীবোর্ড: কম্পিউটার প্রফেশনালদের জন্য অনন্য ডিজাইন

TechShiri Admin

মাস্টার্স ইন এআই চালু হচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে

Tahmina

Leave a Comment