31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

চুয়েটে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রকৌশল গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল ১৮ মার্চ

টেকসিঁড়ি রিপোর্ট : চুয়েটে ২০২৩ – ২০২৪ শিক্ষা বর্ষের প্রকৌশল গুচ্ছের পরীক্ষার ফল আগামি ১৮ মার্চ রাতে প্রকাশ করা হবে। ক’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগসমূহ এবং ‘খ’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ রয়েছে। ৩ মার্চ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফলাফল জানা যাবে এই ঠিকানায়: https://www.admissionckruet.ac.bd/

ক’ গ্রুপে মোট ৬ হাজার ৯১২ জন ভর্তি পরীক্ষার্থীর মধ্যে ৫ হাজার ৫৯০ জন উপস্থিত ছিলেন এবং ১ হাজার ৩২২ জন অনুপস্থিত ছিলেন। অন্যদিকে ‘খ’ গ্রুপে মোট ৭১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৫৩ জন উপস্থিত ছিলেন এবং ১৬৩ জন অনুপস্থিত ছিলেন।

MCQ পদ্ধতিতে ‘ক’ গ্রুপের পরীক্ষা সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আড়াই ঘণ্টাব্যাপী এবং ‘খ’ গ্রুপের (মুক্তহস্ত অঙ্কন) পরীক্ষা দ্বিতীয় পর্বে দুপুর ১২:৪৫ থেকে ১:৪৫ পর্যস্ত একটানা পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সকাল ১০:৩০ টায় চুয়েট কেন্দ্রের বিভিন্ন হল পরিদর্শন করেন। এ সময় প্রো-ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও চুয়েট পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল-সহ ভর্তি কমিটির অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এবারের ভর্তি পরীক্ষায় চুয়েটে ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৯২০ আসনের পাশাপাশি ১১টি আদিবাসি কোটা-সহ মোট ৯৩১টি আসন রয়েছে।

চুয়েটের বিভাগসমূহ হচ্ছে- সিভিল ইঞ্জিনিয়ারিং, ওয়াটার রির্সোসেস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, স্থাপত্য বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ, ম্যাটেরিয়ালস অ্যান্ড ম্যাটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ।

Related posts

ইলন মাস্কের “নট এ বোরিং কম্পিটিশনে’ বাংলাদেশের “রুকি অ্যাওয়ার্ড” অর্জন

Tahmina

রাইডশেয়ারিং অ্যাপ সুবিধায় ঢাকার নারী কর্মশক্তির হার বাড়বে ১৩ শতাংশ , অক্সফোর্ড ইকোনোমিকস-এর গবেষণা

Tahmina

আইএসপিএবি’র সংঘবিধি ও সংঘস্মারক সংশোধনে বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

Tahmina

Leave a Comment