29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ই-ক্যাবের ইসি বোর্ডের এডভাইজার হলেন তমাল, নিশা সাধারণ সম্পাদক

টেকসিঁড়ি রিপোর্টঃ  ই-কমার্স উদ্যোক্তাদের বাণিজ্য সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যনির্বাহী পরিষদ পুনর্গঠিত হয়েছে। সাধারণ সম্পাদক পদ থেকে মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল ১৩ মার্চ পদত্যাগ করেন , তাঁর জায়গায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন নাসিমা আক্তার নিশা। তমাল এখন থেকে ইসি বোর্ডের এডভাইজার ও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বর্তমান পরিচালক সৈয়দা আম্বারিন রেজা। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক যুগ্ন সম্পাদক নাসিমা আক্তার নিশা এবং যুগ্ন সম্পাদক নির্বাচিত হয়েছেন পরিচালক খন্দকার তাসফিন আলম।

মোঃ আব্দুল ওয়াহেদ তমাল সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করলে পদটি শূণ্য হয়ে যায়, পরে তিনি এবং যুগ্ন সম্পাদক নাসিম আক্তার নিশার নাম সাধারণ সম্পাদক হিসেবে প্রস্তাব করলে অন্যান্য সদস্যদের সমর্থনের মাধ্যমে সভাপতি নতুন সাধারণ সম্পাদক নির্বাচন করেন। নবগঠিত কমিটিতে অন্যান্যরাও একইভাবে নির্বাচিত হন। সদস্য সাবেক সাধারণ সম্পাদককে বোর্ড অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করারও প্রস্তাব করা হয়। সভাপতি শমী কায়সার ও অর্থ সম্পাদক আসিফ আহনাফসহ অন্যান্য পরিচালকগণ অপরিবর্তিত রয়েছেন।

১৩ মার্চ ২০২৪ বিকেল ৫টায় ই-ক্যাব কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের এক সভায় বিধি মোতাবেক ও আনষ্ঠানিকভাবে এই নির্বাচন ও পদবন্টন সম্পন্ন হয়। শীর্ষপদে পূণর্গঠনের পূর্বে পদধারীগণ স্ব-স্ব পদ থেকে পদত্যাগ করেন এবং শূণ্য হয়ে যাওয়া পদে প্রস্তাব, সমর্থন, নির্বাহী পরিষদ সদস্যদের ভোটাভোটির ও সভাপতির অনুমোদনের মধ্য দিয়ে নতুন করে দায়িত্ব বন্টন করা হয়।

ই-ক্যাবের বিগত জরুরী সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী সৃষ্টপদের নির্বাচন এ সংক্রান্ত শূণ্যপদ পূরণে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। জরুরী সাধারণ সভার সিদ্ধান্ত ও বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদনের প্রেক্ষিতে ইতোমধ্যে ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদের সদস্য সংখ্যা ৯ জন থেকে বর্ধিত হয়ে ১১ জন হয়েছে।

বাণিজ্য সংগঠন আইন ও বাণিজ্য সংগঠন বিধি অনুসারে মনোনীত পরিচালকদ্বয় ছিলেন খন্দকার তাসফিন আলম ও অর্নব মোস্তফা। বর্তমান কমিটিতে অন্যান্য পরিচালকেরা হলেন সাইদ রহমান, শাহরিয়ার হাসান ও ইলমুল হক সজিব।

জানা গেছে , চলতি বছর যথাসময়ে এসোসিয়েশন এর দ্বিবার্ষিক সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে ১১ জনের পরিচালনা পরিষদ নির্বাচিত হবে যা বিগত নির্বাচনে ৯ জনের ছিল। বর্তমানে প্রায় ২ হাজার ৬শত ই-কমার্স এই এসোসিয়েশন এর সদস্য হিসেবে যুক্ত হয়েছেন।

Related posts

বগুড়ার তরুণ-তরুণীরা ঢাকামুখী বা বিদেশমুখী হবে না : পলক

Lucifer Farabi

দেশে আইওটি-বেসড স্মার্ট মেরিকালচার প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন

TechShiri Admin

বরিশালে ১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত জিপিও ভবন উদ্বোধন

Tahmina

Leave a Comment