29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

দক্ষ জনবল তৈরিতে একসাথে কাজ করবে বিসিএস ও বিআইটিপিএফসি

টেকসিঁড়ি রিপোর্ট : তরুণদের তথ্য প্রযুক্তিতে দক্ষ করে তুলতে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) ও বাংলাদেশ আইটি প্রফেশনাল ফেন্ডস ক্লাব (বিআইটিপিএফসি) এর মধ্যে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে ।

সাক্ষাতকালে পেশাগত প্রশিক্ষণের মাধ্যমে আইটি খাতে দক্ষ জনবল তৈরি করতে, নতুন নতুন প্রযুক্তি নিয়ে ওয়ার্কশপ, ওয়েবিনার, সেমিনার করে আইটির মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে অবদান রাখতে বিশেষ গুরুত্ব দেয়া হয়।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সভাপতি ড.সামসুল আরেফিন বলেন বাংলাদেশের আইটি সেক্টর কে এগিয়ে নিতে সবাই কে এক সাথে কাজ করতে হবে। এর জন্য দরকার কোলাবোরেশান। নতুন নতুন প্রযুক্তির ব্যবহার নিয়ে দেশের মানুষের মাঝে বিভিন্ন প্রফেশনাল ট্রেনিং ওয়েবনার ওয়ার্কশপসহ নানা ধরনের কার্যক্রম চালু করতে হবে।

বাংলাদেশ আইটি প্রফেশনাল ফ্রেন্ডস ক্লাব এর সভাপতি সালেহ মোবিন বলেন এই বাংলাদেশ আমাদের তাই আইটি সেক্টরকে এগিয়ে নিতে আমাদেরকে দায়িত্ব নিতে হবে। ডিজিটাল বাংলাদেশ তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

সংগঠনের সহসভাপতি ফারুক আজম এরশাদ বলেন ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে তোলাই আমাদের মূল উদ্দেশ্য। উঠতি গ্র্যাজুয়েটদের জন্য ট্রেনিং, ওয়েবনার ওয়ার্কশপসহ আয়োজন করা এবংকিভাবে তাদের জীবনের পরবর্তী ধাপের সাথে খাপ খাইয়ে নেবেন, ক্যারিয়ার কাউন্সেলিং ইত্যাদি বিষয়ে উভয় সংস্থার অনেক কাজ করার সুযোগ রয়েছে।

জেনারেল সেক্রেটারি এস এম সাজ্জাদ হোসেন বলেন বর্তমানে চতুর্থ শিল্প বিপ্লব চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য আমরা বাংলাদেশের সর্বস্তরের আইটি প্রফেশনাল দের একসাথে কাজ করার লক্ষ্যে বিসিএস এবং বিআইটিপিএফসি একসাথে হয়েছিলাম, এর মাধ্যমে দুই পক্ষ একমত হয়েছি যে সামনে স্মার্ট বাংলাদেশ তৈরিতে আমরা একসাথে কাজ করে যাব।

অনুষ্ঠানে বাংলাদেশ আইটি প্রফেশনালস ফ্রেন্ডস ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ফাউন্ডার প্রেসিডেন্ট: সালেহ মোবিন, ভাইস প্রেসিডেন্ট: ফারুক আজম এরশাদ, মহাসচিব: এস,এম, সাজ্জাদ হোসেন সাজ্জাদ হোসেন, এডভাইজার: শাহজেব ইবনে হোসেন , সেক্রেটারি পাবলিক রিলেসন: রাজিব হাসান, সেক্রেটারি মেম্বারশিপ ডেভেলপমেন্ট: সাব্বির আহমেদ।


অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি থেকে উপস্থিত ছিলেন সভাপতি: অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ সামসুল আরেফিন, সহ-সভাপতি (এডমিন): সহযোগী অধ্যাপক রেজাউল করিম, সহ-সভাপতি (ফিন্যান্স): অধ্যাপক মো: আব্দুল বাছেত, সহ-সভাপতি (একাডেমিক): জয়নাল আবেদীন; মহাসচিব: এলিন ববি, যুগ্ম-সচিব (এডমিন): শরিফুল আনোয়ার, যুগ্ম-সচিব (ফিন্যান্স): মোঃ জারাফাত ইসলাম, যুগ্ম-সচিব (একাডেমিক): প্রকৌশলী মোঃ নাজমুল হুদা মাসুদ, কোষাধ্যক্ষ: মোঃ শাহরিয়ার হোসেন খান ফরহাদ এবং কাউন্সিলর এস,এম, সাজ্জাদ হোসেন।

Related posts

১৮ কোটি টাকা ব্যয়ে ‘শেখ জামাল ইনোভেশন অ্যান্ড রিসার্চ ল্যাব’ হবে ডিআরএমসিতে

Tahmina

প্রথম আলোর ওয়েবসাইট হ্যাকড, জুড়ে দেয়া হলো সতর্কবার্তা

TechShiri Admin

দেশে লিথিয়াম ব্যাটারি উৎপাদন করবে হুয়াওয়ে এবং ওয়ালটন 

Tahmina

Leave a Comment