29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

নোবিপ্রবিতে সভা , প্রতিযোগিতা আর দোয়ায় জাতীয় শিশু দিবস উদযাপিত

টেকসিঁড়ি রিপোর্ট : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপিত হয়েছে।

রবিবার (১৭ মার্চ ২০২৪) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা , পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিল।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘আজ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন। বঙ্গবন্ধু স্কুলজীবন থেকেই স্বদেশ প্রেমে উদ্বুদ্ধ ছিলেন। তিনি ১৯৪৭ এর আগে প্রথম কারাবরণ করেন ইংরেজদের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে। বঙ্গবন্ধু বাংলার শিল্প, সাহিত্য, সংস্কৃতিতে মিশে আছেন এবং চিরস্মরণীয় হয়ে থাকবেন। আজকের এই দিনে জাতির পিতার প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। সেই সাথে ১৯৪৭ থেকে ১৯৭৫ পর্যন্ত সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জনাব মো. মুহাইমিনুল ইসলাম সেলিম, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মেজবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক ইবনে ওয়াজিদ ইসলাম ইমন, নোবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মুহাম্মদ আলমগীর সরকারসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটসমূহের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Related posts

দেশের দূর্গম দ্বীপে স্মার্ট আইল্যান্ড প্রতিষ্ঠায় আগ্রহী দক্ষিণ কোরিয়া

Tahmina

বাংলাদেশে হুয়াওয়ে ক্লাউড সামিট সাউথ এশিয়া অনুষ্ঠিত

Samiul Suman

“মোবাইল অপারেটরদের মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর চেষ্টা করতে হবে”

Tahmina

Leave a Comment