31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

‘গবেষণা কার্যক্রমকে ধারাবাহিক রেখে চুয়েট হবে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়’

টেকসিঁড়ি রিপোর্ট : আমাদের লক্ষ্য হলো গবেষণা কার্যক্রমকে ধারাবাহিক ও গতিশীল রাখা, যাতে আমরা চুয়েটকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে পারি। এমনটা বলেছেন চুয়েটের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ (ইইই)ও আইকনিক ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর যৌথ উদ্যোগে “Inter-University Workshop on PHIL and Real-Time Simulation” শীর্ষক আন্ত-বিশ্ববিদ্যালয় ওয়ার্কশপে এই কথা বলেন তিনি ।

২৬শে মে (রবিবার) সকাল ১১টায় একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, বিশেষ অতিথি ছিলেন চুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর এর পরিচালক অধ্যাপক ড. কাজী দেলওয়ার হোসাইন।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন আইকনিক ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর সিইও মোঃ মাহামুদুর রহমান ও ওপাল-আরটি এর এমডি মি. গিরিষ নানজুনদায়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নুর মোহাম্মদ ও সঞ্চালন করেন ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদী হাসান চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “আমাদের উন্নয়নকে টেকসই ও বিশ্বমানের করতে হবে। গবেষণা ছাড়া আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে পারবো না। প্রধানমন্ত্রী দেশের অন্যান্য খাতের মত শিক্ষাখাতেও অনন্য পরিবর্তন এনেছেন এবং আমাদের গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে চুয়েটকে পর্যাপ্ত বাজেট প্রদান করেছেন। এই ধরণের ওয়ার্কশপের মাধ্যমে শিক্ষার্থীরা নতুন কিছু জানতে পারবে, যা আমাদের গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল ও বেগবান করবে।

Related posts

চুয়েটে “ডাইনামিক্যাল সিস্টেম্স অ্যান্ড অ্যাপ্লিকেশন্স” শীর্ষক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত

Samiul Suman

৩ টি সংস্থার সাথে সমঝোতা করলো চুয়েট

Tahmina

চুয়েটে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রকৌশল গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল ১৮ মার্চ

Tahmina

Leave a Comment