31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

পেমেন্ট অ্যাপ সুপার মানি চালু করলো ফ্লিপকার্ট

টেকসিঁড়ি রিপোর্ট : ভারতীয় ই-কমার্স জায়ান্ট ফ্লিপকার্ট নিরবে তাদের পেমেন্ট অ্যাপ সুপার মানি চালু করেছে।

ওয়ালমার্ট-মালিকানাধীন ফার্মের নতুন অ্যাপ, এখন প্লে স্টোরে বেটা-তে লাইভ, ব্যবহারকারীদের ইউ পি আই -এর মাধ্যমে মোবাইল পেমেন্ট করার অনুমতি দিচ্ছে। একটি ইন্টারঅপারেবল নেটওয়ার্ক যা ভারতীয়দের অনলাইনে লেনদেনের সবচেয়ে জনপ্রিয় উপায়।

গ্রাহকদের আকৃষ্ট করার জন্য অ্যান্ড্রয়েড অ্যাপের বর্ণনায় সুপার মানি অ্যাপের মাধ্যমে অর্থ প্রদান, প্রেরণ বা গ্রহণের জন্য “আসল ক্যাশব্যাক” এবং “অকার্যকর পুরস্কার নয়’ বলে নানা প্রতিশ্রুতি দিচ্ছে ।

তারা নিরাপদ কার্ড এবং ঋণ অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করেছে। সুপার মানি তার ওয়েবসাইটে তার অংশীদারদের মধ্যে ডিএমআই ফাইন্যান্স, এক্সিস ব্যাংক এবং ক্রেডিট সাইসন ইন্ডিয়ার নাম উল্লেখ করেছে।

সুপার মানির একজন মুখপাত্র অ্যাপটির বেটা লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, “ অগোছালো ইউএক্স এবং প্রতিটি লেনদেনের জন্য দুর্দান্ত পুরষ্কারের উপর ফোকাস সহ, মানুষের সাথে জড়িত এবং আর্থিক পরিষেবাগুলি গ্রহণ করার উপায় পরিবর্তন করতে চায় সুপার.মানি টিম। তারা আগামী সপ্তাহগুলিতে গ্রাহকদের প্রতিক্রিয়া মূল্যায়ন চালিয়ে যাবে এবং পণ্যটিকে আরও উন্নত করবে’।

সুপার মানির প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী প্রকাশ সিকারিয়া, টেকক্রাঞ্চকে বলেছেন: “ডিজিটাল পেমেন্ট এবং আর্থিক পরিষেবার ল্যান্ডস্কেপ দ্রুত বিকশিত হচ্ছে, উদ্ভাবনের জন্য অবিশ্বাস্য সুযোগ উপস্থাপন করছে। সুপার মানির লক্ষ্য হল ইউ পি আই পরিকাঠামোর ব্যবহার করে আর্থিক পরিষেবাগুলিতে অ্যাক্সেসকে গণতান্ত্রিক করা, যা আর্থিক অন্তর্ভুক্তির জন্য সরকারের বৃহত্তর দৃষ্টিভঙ্গির সাথে সংযুক্ত। আমরা বেশ কিছু উত্তেজনাপূর্ণ পণ্য নিয়ে কাজ করছি যা আমরা শীঘ্রই চালু করব।”

২০২২ সালের শেষের দিকে ফোনপে থেকে ফ্লিপকার্টের বিচ্ছিন্ন হবার দেড় বছর পর সুপার মানি নিয়ে যাত্রা করলো প্রতিষ্ঠানটি। ফোনপে হল ভারতের বৃহত্তম মোবাইল পেমেন্ট অ্যাপ, ইউ পি আই নেটওয়ার্কে সমস্ত লেনদেনের প্রায় ৫০% প্রক্রিয়া করে।

যখন ফোনপে থেকে বিচ্ছিন্ন হয়, তখন ফ্লিপকার্টের মোবাইল পেমেন্ট বাজারে পুনরায় প্রবেশ করার কোনো তাৎক্ষণিক পরিকল্পনা ছিল না, টেকক্রাঞ্চ সেই সময়ে রিপোর্ট করেছিল। কোম্পানিটি আর্থিক পরিষেবাগুলির জন্য অপরিচিত নয়, যদিও, এটি দীর্ঘদিন ধরে ব্যবসায়ীদের টাকা ধার দিয়ে আসছে এবং গ্রাহকদের কিস্তি দেওয়ার জন্য ঋণদাতাদের সাথে অংশীদারিত্ব করেছে ৷

ফ্লিপকার্ট ভারতের ই-কমার্স বাজারে একটি শীর্ষস্থানীয় অবস্থান বজায় রেখেছে, এইচ এস বিসি অনুমান করে তারা গত বছর ৬০ থেকে ৬৫ বিলিয়ন ডলার বিক্রয় করেছে। ব্যাঙ্ক অফ আমেরিকার মতে, প্ল্যাটফর্মটি তার প্রধান প্রতিদ্বন্দ্বী অ্যামাজন ইন্ডিয়ার দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের দ্বিগুণেরও বেশি পরিষেবা দেয়।

Related posts

বন্যাদুর্গত এলাকায় মোবাইল নেটওয়ার্ক ফ্রি করার নির্দেশ

TechShiri Admin

আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে বাংলাদেশের রৌপ্য ও ব্রোঞ্জ পদক অর্জন

Tahmina

বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে ৬৬ কোটি টাকা লোকসান!

Tahmina

Leave a Comment