29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

টেন মিনিট স্কুল হারালো ৫ কোটি টাকার বিনিয়োগ

টেকসিঁড়ি রিপোর্ট : অনলাইন এডুকেশন প্লাটফর্ম টেন মিনিট স্কুলের ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল করা হয়েছে। স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড তাদের ভেরিফায়েড ফেইসবুক পেইজে এই সম্পর্কে ঘোষণা দেয়া হয়েছে ১৬ জুলাই, মঙ্গলবার।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও এই তথ্য জানিয়েছেন ফেইসবুক পোস্টের মাধ্যমে।

তিনি জানান, টেন মিনিট স্কুলের জন্য পাঁচ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে বাতিল করা হলো।

কী কারণে বিনিয়োগ বাতিল করা হয়েছে, জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন- ‘বিনিয়োগ বাতিলের কারণ প্রকাশ্যে জানানো চুক্তির বরখেলাপ।’

পলক আরও বলেন, কেউ যদি মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে কোনও মতামত বা অবস্থান নেয়, অবশ্যই আমাদের তো কথাই আছে যে, দুর্জন বিদ্বান হইলেও পরিত্যাজ্য। এটা যে ব্যক্তি বা যে প্রতিষ্ঠানই হোক না কেন, তাদের অবশ্যই বাংলাদেশের প্রতি, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা- এগুলোকে সমুন্নত রাখা উচিত। কেউ সফল উদ্যোক্তা হতে পারে, কেউ সফল শিল্পী হতে পারে, সাংবাদিক হতে পারে, আইনজীবী হতে পারে, রাজনৈতিক মতাদর্শ ভিন্ন-ভিন্ন হতে পারে কিন্তু বাংলাদেশ, মুক্তিযুদ্ধ এবং আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু- এসব বিষয় নিয়ে কোনও বিরোধ বা কোনও বিতর্ক থাকতে পারে না।

এ বিষয়ে টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক এখনো কোনো প্রতিক্রিয়া জানান নি।  তবে ধারণা করা হচ্ছে চলমান কোটা আন্দোলনে সমর্থনের ফলাফল হিসেবে এমন সিদ্ধান্ত নেয়া হতে পারে।

টেন মিনিট স্কুল (১০ মিনিট স্কুল) একটি ইন্টারনেটভিত্তিক শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান যা উদ্যোক্তা আয়মান সাদিক ২০১৫ সালে প্রতিষ্ঠা করেন। প্রাথমিক পর্যায়ে একে সহায়তা করেছিল বাংলাদেশী মোবাইল অপারেটর রবি ও ডাক টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় । 

তাদের লক্ষ্যটি ছিল এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করা, যেখান থেকে মানুষ চাইলে সহজেই পড়াশোনা করতে পারবে। এই প্রতিষ্ঠান  ইউটিউব এবং ফেসবুকে ও তাদের নিজস্ব ওয়েবসাইটে সংক্ষিপ্ত লেকচারসমৃদ্ধ বিভিন্ন কোর্স তৈরী করে থাকে।

Related posts

ডব্লিউএসআইএসে বাংলাদেশকে জেতাতে ভোট দানের শেষ দিন আজ

Tahmina

এআই বিপ্লবে যে সব নারীদের অবদান

Tahmina

প্রথমবারের মতো ট্যাব আনতে যাচ্ছে ইনফিনিক্স

Tahmina

Leave a Comment