29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

বিশ্ব চ্যাম্পিয়নশিপ দাবায় টাইটেল স্পন্সর গুগল

টেকসিঁড়ি রিপোর্টঃ ফিদে ও সিঙ্গাপুর দাবা ফেডারেশনের সহযোগিতায় এবারের বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপের স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে গুগল। আগামী ২৩ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত রিসোর্টস ওয়ার্ল্ড সেন্টোসাতে অনুষ্ঠিত হবে ফাইড ওয়ার্ল্ড চেস চ্যাম্পিয়নশিপ।

ল্যান্ডমার্ক সহযোগিতা প্রথমবারের মতো বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপকে একজন বৈশ্বিক প্রযুক্তি কোম্পানী দ্বারা স্পনসর করা হয়েছে, যা খেলাধুলার নাগাল এবং প্রভাবের জন্য একটি নতুন অধ্যায়ের সুচনা হয়েছে মনে করছে প্রযুক্তিবিদরা।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের চিফ মার্কেটিং অফিসার সাইমন কান বলেন: “এমন একটি ঐতিহাসিক প্রতিযোগিতায় স্পন্সর হতে পেরে গুগল অত্যন্ত উচ্ছ্বসিত। দাবা মানসিক মেধা ও প্রযুক্তির সম্ভাবনাময় একটি সংযোগস্থল, এবং একসময় এআই পরীক্ষামূলক ক্ষেত্র ছিল দাবা। আমাদের কিছু এআই প্রযুক্তি দাবার ক্ষেত্রে অত্যন্ত সফলতা অর্জন করেছে। গুগল সার্চ, ইউটিউব এবং এআই এর মাধ্যমে দাবাকে উন্নত করার চেষ্টা করছে,” এমনটিই উল্লেখ করেছেন তিনি।

ফাইড-এর সিইও এমিল সুটোভস্কি এই সহযোগিতা নিয়ে বলেন: “ফাইড গুগলের সাথে অংশীদার হতে পেরে আনন্দিত, কারণ এটি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ম্যাচের শিরোনাম স্পনসর। এটি আমাদের খেলার জন্য একটি মাইলফলক। এই সহযোগিতা দাবার ঐতিহ্যকে AI প্রযুক্তির সাথে মিশিয়ে প্রতিযোগিতার একটি নতুন মাত্রা যোগ করবে। এই অংশীদারিত্ব বিশ্বব্যাপী নতুন দর্শকদের আকর্ষণ করবে এবং চ্যাম্পিয়নশিপের দৃশ্যমানতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।”

এসসিএফ -এর সিইও কেভিন গোহ যোগ করেছেন: “এই বছরের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ম্যাচের প্রেজেন্টিং স্পনসর হিসেবে গুগল থাকা দাবা খেলার জন্য একটি যুগান্তকারী মুহূর্ত, যা সিঙ্গাপুর এবং বিশ্বজুড়ে দাবার জন্য একটি নতুন পথ দেখাচ্ছে। দাবা হলো সমস্যা সমাধানের খেলা, এবং গুগলের গভীর শিক্ষার ওপর বিশেষ মনোযোগ দাবার সাথে গভীরভাবে মিল রয়েছে। গুগল ও ফিদে’র সাথে এমন একটি চুক্তি দাবাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

Related posts

অনিয়ম ও দুর্নীতিমুক্ত থেকে জনগণের স্বার্থ রক্ষায় জোর দিলেন নাহিদ

Tahmina

ফেসবুকে ভারতবিরোধী পোষ্টে লাইক, শিক্ষার্থীকে দেশে পাঠালো এনআইটি

Tahmina

‘ডাক বিভাগ কাঠামোগত সংস্কার করে নতুন করে সাজানোর কথা চিন্তা করা হচ্ছে’

Tahmina

Leave a Comment