29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

বিটিসিএলকে লাভজনক করতে এবার রংপুরের সকল জেলায় জীবন উদ্বোধন পলকের

টেকসিঁড়ি রিপোর্ট : ভবিষ্যতে বিটিসিএলকে বাঁচিয়ে রাখা, সামনে এগিয়ে নিয়ে যাওয়া এবং লাভজনক কোম্পানিতে পরিণত করতে জীবন ফলপ্রসূ অবদান রাখবে তাই প্রতিমন্ত্রী পলক রোববার রংপুর টেলিফোন ভবনে বিটিসিএল এর উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট জীবন এর রংপুর বিভাগের কার্যক্রম উদ্বোধন করেন।

প্রতিমন্ত্রী বলেন, প্যাসিভ অপটিক্যাল নেটওয়ার্ক জীবন হবে বিটিসিএল এর লাইফ লাইন। তিনি রংপুর বিভাগের সকল জেলায় এই কার্যক্রম উদ্বোধন করেন। পর্যায়ক্রমে দেশের সকল জেলা ও উপজেলায় জীবন ইন্টারনেট সেবা চালু করা হবে বলে জানান তিনি।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যয় সাশ্রয়ী এবং শক্তিশালী স্মার্ট অবকাঠামো গড়ে তোলা অপরিহার্য। জলে – স্থলে – অন্তরীক্ষে স্মার্ট অবকাঠামো গড়ে তোলার অভিযাত্রা আমরা শুরু করেছি। অগ্রগতির এ ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নের মাধ্যমে একটি উন্নত দেশ হিসেবে বাংলাদেশের রূপান্তর সুনিশ্চিত।

প্রাথমিক ভাবে রংপুর জেলায় ৪ হাজার, গাইবান্ধা জেলায় দুই হাজার তিনশত, লালমনিরহাট জেলায় দুই হাজার তিনশত, পঞ্চগড় জেলায় দুই হাজার তিনশত, কুড়িগ্রাম জেলায় তিন হাজার, ঠাকুরগাঁও জেলায় তিন হাজার ৬০০, দিনাজপুর জেলায় তিন হাজার, নীলফামারি জেলায় তিন হাজার ৬০০টি জীবন সংযোগের সক্ষমতা রয়েছে।

গত ২১ ফেব্রুয়ারি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী ভাষা শহিদদের স্মরণে বিটিসিএল এর ইন্টারনেট ব্যান্ডউইডথ জীবন এর বিশেষ সাশ্রয়ী প্যাকেজ ঘোষণা করেন। এর আওতায় ৫ এমবিপিএস এর বিদ্যমান মূল্যে ৫০০ টাকা ১০ এমবিপিএস ইন্টারনেট ব্যান্ডউডথ পাওয়া যাবে ৫০০। এর আগে পলক নবনির্মিত রংপুর বাজার সাব পোস্ট অফিস, রংপুর সদরস্থ মাহিগঞ্জ সাব পোস্ট অফিস এবং আলমনগর সাব পোস্ট অফিস ভবনের উদ্বোধন করেন।

আরও পড়ুন

উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট ‘জীবন’ যুগে প্রবেশ করলো ঢাকা

Related posts

মাইক্রোসফটের এআই বিভাগের নতুন সিইও মুস্তাফা সুলেমান

Tahmina

রাঙ্গামাটিতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বন্ধ

TechShiri Admin

APNIC ফেলোশীপের জন্য আবেদন প্রক্রিয়া চলছে

Samiul Suman

Leave a Comment