29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

নোবিপ্রবির উদ্ভাবিত সফটওয়্যার দিয়েই চলছে রেজাল্ট প্রক্রিয়ার সকল কাজ

টেকসিঁড়ি রিপোর্টঃ  বর্তমানে নোবিপ্রবির উদ্ভাবিত সফটওয়্যার দিয়েই রেজাল্ট প্রক্রিয়ার সকল কাজ চলমান রয়েছে। শিক্ষকদের যারা এর সঙ্গে যুক্ত তাদের জন্য এই সফটওয়্যার অনেক বেশি কার্যকর । কাজেই আমাদের ইচ্ছাশক্তি থাকতে হবে নতুন প্রযুক্তির উদ্ভাবন ও এর ব্যবহার নিশ্চিতকরণে। উদ্বোধনী বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম এইসব কথা বলেন।

সোমবার , ১৩ মে ২০২৪, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) দিনব্যাপী ফলাফল প্রক্রিয়াকরণ সফটওয়্যারের ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

পরীক্ষার ফলাফল প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত শিক্ষকদের নিয়ে আইকিউএসি ‘এক্সামিনেশন রেজাল্ট প্রসেসিং প্রোসিডিউরস্ এন্ড সফটওয়্যার’ শীর্ষক এই প্রশিক্ষণের আয়োজন করা হয় ।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। সঞ্চালনায় ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক মোঃ মুহাইমিনুল ইসলাম সেলিম। প্রশিক্ষণে রিসোর্স পার্সন ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. ইফতেখার মাহমুদ তৌহিদ।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, শিক্ষকগণ রেজাল্ট প্রকাশের ক্ষেত্রে যেসব সমস্যার সম্মুখীন হন আশা করি এই প্রশিক্ষণের মাধ্যমে তার সুষ্ঠু সমাধান হবে।

উল্লেখ্য, নোবিপ্রবির বিভিন্ন বিভাগে পরীক্ষার ফলাফল প্রকাশের সঙ্গে যুক্ত শিক্ষকদের মধ্যে প্রতি বিভাগ থেকে ২ জন করে শিক্ষক এই প্রশিক্ষণে অংশ নেয়।

Related posts

এয়ারক্রাফট ডিজাইন প্রতিযোগিতায় দক্ষিন এশিয়ায় দ্বিতীয় MIST

Samiul Suman

 তুরস্কের ৬ বিশ্ববিদ্যালয়ের সাথে নোবিপ্রবি’র সমঝোতা

Tahmina

বিডিইউ তে দিনব্যাপী ওয়ার্কশপ নিলেন ডঃ মুহাম্মদ ফিরোজ মৃধা

Tahmina

Leave a Comment