29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

অপরাধ দমনে সহায়তা করবে প্রতিরোধ ডট নেট

টেকসিঁড়ি রিপোর্ট : প্রযুক্তি প্রেমী ফাহিম মুর্শেদ এবং মারওয়া কাজি মোহাম্মদ তৈরি করেছেন “প্রতিরোধ ডট নেট” নামের একটি প্ল্যাটফর্ম যা কমিউনিটির সুরক্ষা দিতে সহায়ক হিসেবে কাজ করবে। এই প্ল্যাটফর্মে রিয়েল-টাইমে ঘটনা রিপোর্টিং, পর্যবেক্ষণ এবং ফ্যাক্ট চেক করতে সহায়তা করে।

অতি সম্প্রতি বাংলাদেশে অপরাধের হার বৃদ্ধি পাওয়ায় এবং আইন-শৃঙ্খলা বাহিনীর উপর চাপ বৃদ্ধির কারণে, পরিস্থিতি মোকাবেলায় কমিউনিটির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে গেছে । মূলত এই কারণেই এমন প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে।

‘প্রতিরোধ ডট নেট ‘এ যা যা থাকছে :

১. সহজ এবং সঠিক রিপোর্টিং: কয়েকটি ক্লিকেই রিপোর্ট করতে পারবেন আপনার এলাকার ঘটনা। আপনার অবস্থান স্বয়ংক্রিয়ভাবে ম্যাপ করা হবে এবং স্বেচ্ছাসেবী এবং নিরাপত্তা বাহিনীকে তাৎক্ষণিকভাবে সতর্ক করা হবে। তাই অবশ্যই ওয়েবসাইটটিকে আপনার অবস্থান অ্যাক্সেস করার অনুমতি দিতে হবে।

২. ঘটনার লাইভ/রিয়েল টাইম পর্যবেক্ষণ: আপনার এলাকার সমস্ত রিপোর্টকৃত ঘটনা দেখতে পারবেন আমাদের লাইভ ম্যাপের মাধ্যমে । আপনার চারপাশে কী ঘটছে তা তাৎক্ষণিকভাবে জানুন এবং সচেতন থাকুন।

৩. একসাথে এক জায়গায়: প্রতিরোধ সকল স্বেচ্ছাসেবী গোষ্ঠীকে একই প্ল্যাটফর্মে একত্রিত করে, যা তাদেরকে কম সময়ে দ্রুত এবং আরও কার্যকর পদক্ষেপ নিতে সাহায্য করে। এই প্ল্যাটফর্ম কোনো লোকেশনে একই ধরনের ঘটনা রিপোর্ট হলে সেটা যেমন বুঝতে পারে, তেমনি বিচ্ছিন্ন রিপোর্ট পেলে সেটাকে ভুল রিপোর্ট হিসেবে চিহ্নিত করে।

ফাহিম মুর্শেদ ফেইসবুকে লিখেছেন, এই প্ল্যাটফর্মে যত বেশি মানুষ থাকবে, আমাদের কমিউনিটির একত্রিত হওয়া তত কার্যকর হবে।

ওয়েবসাইটটি হাইপার হ্যাকাথনের মাধ্যমে তৈরি, চলছে এর উন্নয়নের কাজ । প্ল্যাটফর্মের লিংক এখানে

Related posts

৩০ বিলিয়ন ডলারের প্রতিষ্ঠান টেলিগ্রামে কর্মচারী মাত্র ৩০জন, নেই কোন এইচআর

TechShiri Admin

বিশ্বমঞ্চে গৌরব অর্জন করলো বাংলাদেশের শিক্ষক বাতায়ন

Tahmina

রিমোট কর্মীদের আর পদোন্নতি দেবে না ডেল

Tahmina

Leave a Comment