29 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

“থার্ড পার্টি চ্যাটস” বিভাগ যুক্ত করবে হোয়াটসঅ্যাপ

টেকসিঁড়ি রিপোর্ট :“থার্ড পার্টি চ্যাটস” নামে নতুন বিভাগ যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। নতুন বিভাগটিতে ক্লিক করলেই হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম, সিগন্যাল, ইমেসেজ, গুগল মেসেজে বার্তা আদান-প্রদান করতে পারবেন ব্যবহারকারীরা। সুবিধাটি এখন পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে ডব্লিউএবেটাইনফো।

মেটা অবশেষে হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারে তৃতীয় পক্ষের চ্যাটের জন্য তার পরিকল্পনা কেমন হবে সে সম্পর্কে পর্দা উন্মোচন হলো। মেটা নিশ্চিত করেছে ২০২৭ সাল থেকে থার্ড পার্টি অ্যাপে কল করার সুবিধা পাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। 

পরিবর্তনটি ইউরোপীয় ইউনিয়নের ব্যবহারকারীদের জন্য আসতেছে, মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ বার্তাগুলিকে তৃতীয় পক্ষের চ্যাটের মতো একই ইনবক্সে রাখার বা আলাদা রাখার জন্য নতুন বিকল্পগুলি চালু করবে ৷

মেটা জানিয়েছে, অন্য অ্যাপ থেকে আসা মেসেজ সম্পর্কে ব্যবহারকারীদের জানাতে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে নোটিফিকেশন পাওয়া যাবে। এখান থেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ঠিক করতে পারবেন তারা মেসেজটি গ্রহণ করবেন নাকি বাতিল করবেন।

এছাড়াও ব্যবহারকারী চাইলে অন্য অ্যাপের চ্যাটের জন্য আলাদা ফোল্ডার তৈরি করতে পারবেন। থার্ড পার্টি অ্যাপের ইউজারদের সাথে চ্যাট করার সময় ব্যবহারকারীরা টাইপিং ইন্ডিকেটর, রিড রিসিপশন, ডিরেক্ট রিপ্লাই এবং রিঅ্যাকশনের মতো “রিচ মেসেজিং ফিচার” পাবেন।

Related posts

২০২৩ সালে যে সকল প্রযুক্তি নিয়েছে বিদায়

Tahmina

চুয়েটে “ডাইনামিক্যাল সিস্টেম্স অ্যান্ড অ্যাপ্লিকেশন্স” শীর্ষক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত

Samiul Suman

বাংলালিংক ও টেলিটক গ্রাহকদের জন্য সুখবর!

Tahmina

Leave a Comment