31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

শাওমির পরবর্তী স্মার্টফোনে গুগলের জেমিনাই অন্তর্ভুক্তি তুলে ধরলেন বাংলাদেশের জাহিদ সবুর

টেকসিঁড়ি রিপোর্টঃ শাওমির পরবর্তী স্মার্টফোন এবং মিক্স ফ্লিপ ফোল্ডেবলের গ্লোবাল লঞ্চ ঘোষণা করেছে। আর সেই ইভেন্টে শাওমির স্মার্টফোনে গুগলের জেমিনাই এআই অন্তর্ভুক্তি তুলে ধরলেন বাংলাদেশের জাহিদ সবুর।

চীনা স্মার্টফোন জায়ান্ট শাওমি তার জেমিনাই লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল (LLM) আন্তর্জাতিক বাজারের জন্য চীনা ফার্মের পরবর্তী ফ্ল্যাগশিপ সিরিজে অন্তর্ভুক্ত করতে গুগল এর সাথে কাজ করছে। “আন্তর্জাতিক বাজারের জন্য আসন্ন শাওমি ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিতে গুগলের এর সাথে কাজ করতে পেরে রোমাঞ্চিত,” শাওমির প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী লেই জুন। সম্প্রতি এক্স এ একটি পোস্টে লিখেছেন “গুগল ক্লাউড এবং জেমিনাই ব্যবহার করে, আমরা আরও স্মার্ট, আরও স্বজ্ঞাত অভিজ্ঞতা দিতে প্রস্তুত”।

এদিকে গুগলের সিনিয়র ডিরেক্টর বাংলাদেশের জাহিদ সবুর সম্প্রতি এক ফেসবুক ষ্ট্যাটাসে জানিয়েছেন “প্রায় এক দশক আগে Xiaomi ফিটনেস ব্যান্ড ব্যবহার করা দিয়েই আমার ফিটনেস নিয়ে সচেতনতার হাঁতে খড়ি হয়েছিল বলা চলে। তার আগে কখনো ফিটনেস নিয়ে ভাবিনি, আর তারপরে কখনো ফিটনেস নিয়ে ভাবা বন্ধ করিনি। সেই থেকেই এই ব্র্যান্ডের ফ্যান হয়ে যাই। সেই এক দশক আগে যদি কেউ বলতো একদিন আমি তাদের গ্লোবাল লঞ্চ ইভেন্টের কি নোটে গুগল থেকে আমন্ত্রিত প্রতিনিধি হিসেবে আমার টিমের জেমিনাই সহ গুগলের এআই অগ্রগতি তুলে ধরবো, আমি বলতাম সে নিশ্চয় ঠাট্টা করছে। বাস্তবতা কখনো কখনো স্বপ্নের চেয়েও অদ্ভুত হয়…”।

Related posts

বিশ্ব চ্যাম্পিয়নশিপ দাবায় টাইটেল স্পন্সর গুগল

TechShiri Admin

টেলিটক সংস্কারে এলো ১০ প্রস্তাব

Tahmina

বিক্রয় চালু করলো প্রপার্টি বেচাকেনার ওয়েবসাইট ‘প্রপার্টি গাইড বাংলাদেশ’

Tahmina

Leave a Comment