31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

প্লে স্টোর থেকে ক্যাসপারস্কির অ্যান্টিভাইরাস সফটওয়্যার সরালো গুগল

টেকসিঁড়ি রিপোর্ট : গত সপ্তাহে গুগল প্লে স্টোর থেকে ক্যাসপারস্কির অ্যান্ড্রয়েড সুরক্ষা অ্যাপ্লিকেশনগুলি সরিয়ে দিয়েছে এবং রাশিয়ান কোম্পানিটির ডেভেলপারদের অ্যাকাউন্টগুলিও অক্ষম করেছে। প্রযুক্তি জায়ান্টটি এখনও এই পদক্ষেপের জন্য কারণ প্রকাশ করেনি এবং বিজ্ঞাপনও দেয়নি।

এদিকে ব্যবহারকারীরা গত সপ্তাহে ক্যাসপারস্কির পণ্যগুলি (ক্যাসপারস্কি এন্ডপয়েন্ট সিকিউরিটি এবং ভিপিএন এবং ক্যাসপারস্কির অ্যান্টিভাইরাস সহ) মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বের অন্যান্য অঞ্চলে গুগল প্লেতে আর পাচ্ছেন না বলে রিপোর্ট করছেন ৷

ক্যাসপারস্কি রবিবার কোম্পানির অফিসিয়াল ফোরামে বিষয়টি নিশ্চিত করেছে এবং বলেছে যে তারা বর্তমানে তদন্ত করছে কেন এর সফ্টওয়্যারটি গুগলের অ্যাপ স্টোরে আর নেই।

“ক্যাসপারস্কি পণ্যগুলির ডাউনলোড এবং আপডেটগুলি সাময়িকভাবে গুগল প্লে স্টোরে মিলছে না ,” ক্যাসপারস্কির একজন কর্মচারী বলেছেন।

“ক্যাসপারস্কি বর্তমানে সমস্যাটির পিছনের পরিস্থিতিগুলি তদন্ত করছে এবং সম্ভাব্য সমাধানগুলি অন্বেষণ করছে যাতে তার পণ্যগুলির ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে তাদের অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড এবং আপডেট করা চালিয়ে যেতে পারে।”

ক্যাসপারস্কি জুলাই মাসে ব্লিপিংকম্পিউটারকে বলেছিল , মার্কিন সরকার কোম্পানি এবং ১২ জন নির্বাহীকে অনুমোদন দেওয়ার পরে জুন মাসে জাতীয় নিরাপত্তা উদ্বেগে ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষিদ্ধ করার পরে এটি তার মার্কিন যুক্তরাষ্ট্রের কার্যক্রম বন্ধ করে দেবে।

সেপ্টেম্বরে, রাশিয়ান বহুজাতিক সাইবারসিকিউরিটি কোম্পানিটি মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে গ্রাহকদের কম্পিউটার থেকে তার অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার মুছে ফেলে এবং গ্রাহকদের না জানিয়ে বা অনুমতি না নিয়ে আল্ট্রা এভি অ্যান্টিভাইরাস সমাধান দিয়ে প্রতিস্থাপন করে।

Related posts

বেসিস-এর ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Tahmina

থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতিত্ব করেন পলক

Samiul Suman

APNIC ফেলোশীপের জন্য আবেদন প্রক্রিয়া চলছে

Samiul Suman

Leave a Comment