31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

‘সাইবার সিকিউরিটি এক্সপো ২০২৪’ আয়োজনে এসএমপি সাইবার সিকিউরিটি এবং ইউএপি’র মধ্যে চুক্তি

টেকসিঁড়ি রিপোর্টঃ সাইবার নিরাপত্তা শিক্ষা ও গবেষণার অগ্রগতির লক্ষ্যে এসএমপি সাইবার সিকিউরিটি এবং ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক (ইউএপি) এর মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। শনিবার, ৭ অক্টোবর, ২০২৪ ইউএপির ও এসএমপি এর মধ্যে এই চুক্তি সাক্ষরিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএপির উপাচার্য অধ্যাপক ড. কুমরুল আহসান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রধান অধ্যাপক ড. শাহ মুর্তজা রশিদ আল মাসুদ, ড. অলোক কুমার সাহা এবং ড. মুহাম্মদ তৌফিকুর রহমান। এসএমপি সাইবার সিকিউরিটির পক্ষে উপস্থিত ছিলেন, মিজানুর রহমান প্রান্ত, সিইও এবং মোঃ দেলোয়ার হোসেন সামি, প্রধান তথ্য নিরাপত্তা কর্মকর্তা।

আগামী ২৯ – ৩০ নভেম্বর ইউএপি-তে অনুষ্ঠিত হবে সাইবার সিকিউরিটি এক্সপো ২০২৪। সাইবার জগতে সাম্প্রতিক প্রযুক্তি এবং কৌশলগুলি নিয়ে আলোচনা ও প্রদর্শন করতে আইসিটি সেক্টরের পেশাদার, সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ, অধ্যাপক, ছাত্র এবং ব্যবসা সহ ৫,০০০ জনেরও বেশি অংশগ্রহণকারীকে একত্রিত করবে।

“এই আয়োজনের মাধ্যমে সাইবার নিরাপত্তা শিক্ষাকে শক্তিশালী করবে এবং গবেষণা ও উদ্ভাবনের জন্য নতুন দ্বার উন্মোচন করবে বলে আশা করছেন ইউএপির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. কুমরুল আহসান৷ এসএমপি সাইবার সিকিউরিটির সিইও মিজানুর রহমান প্রান্ত জোর দিয়ে বলেন, “আমাদের লক্ষ্য হল এক লাখ সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ তৈরি করা এবং ১ মিলিয়নেরও বেশি মানুষকে সচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান করা, যাতে ব্যবসাগুলি উদীয়মান ডিজিটাল হুমকির বিরুদ্ধে সুরক্ষিত থাকে।”

এক্সপোতে থাকছে সেমিনার, প্যানেল আলোচনা, কর্মশালা, লাইভ ডেমোনস্ট্রেশন এবং ক্যাপচার দ্য ফ্ল্যাগ (CTF) এর মতো প্রতিযোগিতার পাশাপাশি সাইবার সিকিউরিটি টুল প্রতিযোগিতা, সচেতনতা সেশন এবং এথিক্যাল হ্যাকিং ডিসপ্লে সহ আরো অনেক কিছু।

সাইবার সিকিউরিটি এক্সপো ২০২৪-এ ডিজিটাল ল্যান্ডস্কেপ সুরক্ষিত করার জন্য কথোপকথন, সহযোগিতা এবং উদ্ভাবনকে উৎসাহিত করে বাংলাদেশের সবচেয়ে বড় সাইবার নিরাপত্তা ইভেন্ট অনুষ্ঠিত হবে বলে ধারণা করা হচ্ছে।

Related posts

অল গার্লস স্ক্র্যাচ প্রোগ্রামিং কনটেস্ট ৩০ সেপ্টেম্বর

Tahmina

‘বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে আইসিটি খাতের গুরুত্ব’ শীর্ষক গোলটেবিল বৈঠক ১১ জুন

Tahmina

শেষ হলো ৩দিনব্যাপী ৮ম বাংলাদেশ স্কুল অব ইন্টারনেট গভর্নেন্স-২০২৪

Samiul Suman

Leave a Comment